চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৪ অক্টোবর, ২০২২ | ৮:৫৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

পার্বত্য জেলায় উগ্রবাদী সন্ত্রাসীদের কর্মকাণ্ড বন্ধের সুপারিশ সংসদীয় কমিটির

পার্বত্য জেলায় উগ্রবাদী সন্ত্রাসীদের কর্মকাণ্ড বন্ধে কঠোর নজরদারি বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এ বিষয়ে পদক্ষেপ নিতে বলা হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) বিকেলে সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

 

কমিটির সভাপতি মো. দবিরুল ইসলামের সভাপতিত্বে কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং ও মীর মোস্তাক আহমেদ রবি বৈঠকে অংশ নেন। বৈঠকে পার্বত্য জেলা বান্দরবানের সীমান্তবর্তী এলাকা ও মিয়ানমারের সীমান্ত পরিস্থিতি এবং বিগত বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়।

 

কমিটি তিন পার্বত্য জেলায় প্রতিবেশের সঙ্গে সামঞ্জস্য রেখে পরিবেশের ক্ষতি কম হয় তা বিবেচনা করে রাস্তাঘাট ও অবকাঠামো উন্নয়নের জন্য ইটভাটা স্থাপনের বিষয়ে সুপারিশ করে। বৈঠকে মিয়ানমারের অভ্যন্তরে সীমান্তবর্তী এলাকায় ত্রিমুখী সংঘর্ষের পরিপ্রেক্ষিতে পার্বত্য অঞ্চলে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে অবৈধ অনুপ্রবেশ রোধকল্পে সীমান্তবর্তী গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত চেকপোস্ট স্থাপনসহ সীমান্তজুড়ে সতর্কতা ও কঠোর নজরদারি কার্যক্রম জোরদার করা হয়েছে বলে কমিটিকে অবহিত করা হয়।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট