চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৩ অক্টোবর, ২০২২ | ১১:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাসে ঝগড়া বাধিয়ে তারা হাতিয়ে নেয় যাত্রীর মুঠোফোন

রাজধানীর উত্তরা এলাকা থেকে একটি চোর চক্রের তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। চক্রটি বাসের মধ্যে যাত্রীদের সঙ্গে ঝগড়া বাধিয়ে কৌশলে মুঠোফোন চুরি করে বলে জানায় পুলিশ।

শনিবার (২২ অক্টোবর) উত্তরার সোনারগাঁও জনপথ রোডের মাস্কট প্লাজার সামনে থেকে এক যাত্রীর মুঠোফোন চুরির সময় তাদের হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার তিনজন হলেন- মো. রহমত উল্লাহ হাওলাদার (২৬), সজল হালদার (২৬) ও মো. অন্তর হাসান সজীব (২৭)।

বিষয়টি নিশ্চিত করেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। তিনি বলেন, প্রত্যেকেই দিনের বেলায় চাকরি করেন, আর রাতের বেলায় চুরি করেন। গ্রেপ্তার সজল গাড়ি চালান, সজীব পোশাকশ্রমিক এবং জীবন স্যানিটারি মিস্ত্রি। তাদের মূল লক্ষ্য বাসের যাত্রীরা।

 

ওসি মহসীন আরও বলেন, বাসে তিনজন মিলে একজন যাত্রীকে ঘিরে দাঁড়ান। এরপর যাত্রীকে যেকোনো একজন ধাক্কা দিয়ে ঝগড়া বাধান। ঝগড়ার এক ফাঁকে বাকি দুজন যাত্রীর পকেটে থাকা মুঠোফোন হাতিয়ে নেন।

পুলিশ জানায়, ঝগড়া বাধিয়ে কৌশলে চুরি করে বিধায় তারা খুব একটা ধরা পড়েন না। কিন্তু কখনো ধরা পড়লে তারা হার্ট অ্যাটাক হওয়ার ভান করেন, নিশ্বাস বন্ধ করে ফেলেন, মুখে থুতু ও লালা বের করেন। এতে মানুষ ভয় পেয়ে ছেড়ে দেন। পরে তারা সুযোগ বুঝে পালিয়ে যান। তারা একাধিকবার গ্রেপ্তার হয়ে কারাভোগ করেছেন। তাদের বিরুদ্ধে ঢাকার বিভিন্ন থানায় একাধিক চুরির মামলা রয়েছে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট