চট্টগ্রাম রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২১ অক্টোবর, ২০২২ | ২:৩৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

‘আওয়ামী লীগ মানুষ দেখলেই ভয় পায়’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ মানুষ দেখলেই ভয় পায়। খুলনায় আগামীকাল অনুষ্ঠেয় সমাবেশে বাধা দেওয়ায় তিনি এ অভিযোগ তুলেন।

শুক্রবার (২১ অক্টোবর) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি বাধা দেওয়ার অভিযোগ করলেও আওয়ামী লীগ বলেছে, বিএনপিকে প্রশাসনিকভাবে সহযোগিতা করা হচ্ছে; গণমাধ্যমকর্মীদের এরূপ প্রশ্নের জবাবে ফখরুল বলেন, এটাই আওয়ামী ডাবল স্ট্যান্ডার্ড। পত্রিকায় এসেছে কীভাবে তারা প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। ময়মনসিংহেও করেছিল কিন্তু নাথিং ওয়ার্ক। চট্টগ্রামেও করেছিল, একইভাবে।

 

কারণ একটাই, এরা জনভীতি রোগে ভোগে। মানুষ দেখলেই ভয় পায়। যে কারণে তারা নির্বাচনগুলোও ওভাবে করে, যাতে করে জনগণকে বাদ দিয়ে করা যায়; সেই পদ্ধতিতে নির্বাচন করে। রাষ্ট্রও চালাতে চায় তারা মানুষকে বাদ দিয়ে। রোগটাই তাই। যে কারণে আজ তারা ভয় পাচ্ছে এভাবে যদি জনগণ জেগে ওঠে, গণঅভ্যুত্থান সৃষ্টি হবে। তখন তাদের অত্যন্ত ধিকৃত অবস্থায় সরে যেতে হবে, বলেন তিনি।

সরকার সাধারণ মানুষের কথা ভাবে না অভিযোগ করে তিনি বলেন, এটা যদি ভাবতো তাহলে কি গণপরিবহন বন্ধ করতো কখনো! ভয়টা কীসের তাদের? কী কারণে তারা সমাবেশ বন্ধ করতে চাচ্ছে? একটাই কারণ, মানুষ যদি বাড়তে থাকে তাদের ক্ষমতায় টিকে থাকা সম্ভব হবে না। জনগণের উত্তার তরঙ্গে তাদের ভেসে যেতে হবে।

 

বিএনপি মহাসচিব আরও বলেন, এরা মুখে বলে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেছি আর লাখ লাখ টন বিদেশ থেকে আমদানি করে। কয়েকদিন আগেও বিদেশ থেকে আমদানির ব্যবস্থা করা হয়েছে। এদের লক্ষ্যটাই হচ্ছে সবখানে লুট করা, চুরি করা সেখানে দুর্ভিক্ষের আগাম পদধ্বনি শুনতে তো পাওয়া যাচ্ছেই! আমরা কিছু দিন আগেই বলেছি, পদধ্বনি শোনা যাচ্ছে। এখন প্রধানমন্ত্রী নিজেই বলছেন সেটা। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে যে ব্যর্থতা, সেটা এখান থেকেই প্রমাণ করে।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট