চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৪ আগস্ট, ২০১৯ | ৬:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সেতাবগঞ্জ সরকারি কলেজের বিজ্ঞপ্তি নিয়ে সমালোচনা

শোক দিবসকে ‘লোক দিবস’!

 

 

জাতীয় শোক দিবসের বিজ্ঞপ্তিতে বানান ভুল নিয়ে সমালোচনার ঝড় বইছে পুরো দিনাজপুর জুড়ে। জেলার বোচাগঞ্জ উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ সেতাবগঞ্জ সরকারি কলেজের ছয় লাইনের বিজ্ঞপ্তিতে তিনটি বানান ভুল বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

সেতাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষের স্বাক্ষরিত জাতীয় শোক দিবসের বিজ্ঞপ্তিতে দেখা যায় তিনটি বানান ভুল। দ্বিতীয় লাইনে শোক না হয়ে ‘লোক’, চতুর্থ লাইনে মর্যাদায় না হয়ে ‘মার্যাদায়’ ও র‌্যালি না হয়ে ‘ব্যালী’ হয়েছে। বিষয়টি দ্রুত ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় বইতে শুরু করে। অনেকে অধ্যক্ষের যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন।

ছাত্রলীগ বোচাগঞ্জ উপজেলা শাখার আহবায়ক পার্থ সরকার তার ফেসবুক আইডিতে লিখেছেন, বোচাগঞ্জ উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে তীব্র নিন্দা জানাচ্ছি। উপজেলার সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সেতাবগঞ্জ সরকারি কলেজের নোটিশ বোর্ডে জাতীয় শোক দিবসের নোটিশে এ রকম বড় মাপের ভুল থাকা সত্ত্বেও অধ্যক্ষ কিভাবে স্বাক্ষর করেন? যে কলেজে সরকারিকরণ হয়েছে, অনার্সে উত্তীর্ণ হয়েছে ও যত উন্নয়ন হয়েছে, তা এই আ.লীগ সরকারের আমলেই হয়েছে। আর আ.লীগের উদারতার কারণেই তিনি অধ্যক্ষ হয়েছেন ও এখনো ওই চেয়ারটাতে বসে আছেন। উক্ত এলাকা আ.লীগের ঘাটি হওয়ার পরেও এরকম বড় মাপের ভুল মেনে নেয়া অসম্ভব। উক্ত বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের বিবেচনায় এনে ব্যবস্থা গ্রহণ করা উচিত।

সেতাবগঞ্জ সরকারি কলেজের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পৌর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মো: এমদাদুল ইসলাম ইশান তার ফেসবুক আইডিতে লিখেন, বোচাগঞ্জ উপজেলার সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান সেতাবগঞ্জ সরকারি কলেজের নোটিশ র্বোডে জাতীয় শোক দিবসের নোটিশে এ রকম ভুল থাকা সত্ত্বেও অধ্যক্ষ কিভাবে স্বাক্ষর করেন।

ছাত্রলীগের পাশাপাশি সেতাবগঞ্জ সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরাও ক্ষোভ জানিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে জিজ্ঞপ্তিতে বানান ভুলের বিষয়টি স্বীকার করে অধ্যক্ষ মনজুর আলম বলেন, বিষয়টি আমি জেনেছি ও সংশোধন করে দিয়েছি। এটা প্রিন্টিং মিসটেক। এই ভুলের জন্য দুঃখও প্রকাশ করেন তিনি।

পূর্বকোণ/ময়মী

The Post Viewed By: 1276 People

সম্পর্কিত পোস্ট