চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২

১২ অক্টোবর, ২০২২ | ৬:১৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

অবৈধ সম্পদ অর্জনের মামলায় সেই চেয়ারম্যান কারাগারে

অবৈধভাবে বালু উত্তোলন ও জমি অধিগ্রহণ করে কয়েক শ কোটি টাকা লোপাটের দায়ে দুর্নীতি দমন কমিশনের করা মামলায় চাঁদপুরের ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সেলিম খানকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার (১২ অক্টোবর) ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আছাদুজ্জামান তার জামিন নামঞ্জুর করে এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান।

জানা গেছে, চাঁদপুর সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর ইউনিয়নের চেয়ারম্যান সেলিম খানের বিরুদ্ধে আট বছর ধরে মেঘনা নদী থেকে বালু উত্তোলনের অভিযোগ উঠে। এছাড়া তিনি প্রস্তাবিত চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণে কারসাজি করে সরকারের কয়েক শ কোটি টাকা লোপাটের পরিকল্পনা করেছিলেন। দুদকের দাবি, তাদের তদন্তে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এরপর ১ আগস্ট সেলিম খানের বিরুদ্ধে ৩৪ কোটি ৫৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক।

 

ওই মামলায় গত ১৪ সেপ্টেম্বর হাইকোর্ট সেলিম খানকে চার সপ্তাহের আগাম জামিন দেন। এ সময়ের মধ্যে তাকে ঢাকার বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক। শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম ২০ সেপ্টেম্বর হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত করেন। একই সঙ্গে আসামি সেলিম খানকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে আদালতে আত্মসমর্পণ করার আদেশ দেন।

গত ২৭ সেপ্টেম্বর সেলিম খান আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত দুই পক্ষের শুনানি নিয়ে আজ (১২ অক্টোবর) আবার জামিনের পরবর্তী শুনানির দিন রেখেছিলেন। দুপুরে সেলিম খান আদালতে আত্মসমর্পণ করেন। তার আইনজীবী শাহিনূর ইসলাম জামিনের পক্ষে আদালতে বক্তব্য তুলে ধরেন। অন্যদিকে, দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জামিনের বিরোধিতা করে বক্তব্য তুলে ধরেন। উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত আসামি সেলিম খানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট