চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৩ আগস্ট, ২০১৯ | ৪:৫৩ পিএম

নিজস্ব প্রতিবেদক

সংবাদ সম্মেলনে অভিযোগ রিজভীর

আ.লীগের বড় নেতা চামড়া সিন্ডিকেটের হোতা

ক্ষমতাসীন দলের কারসাজির কারণেই কোরবানির পশুর চামড়ার দাম কম। এখানে একটি সিন্ডিকেট কাজ করছে। এই সিন্ডিকেটের নেপথ্যে আ.লীগের এক বড় নেতা আছেন। আজ মঙ্গলবার (১৩ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করের বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, কোরবানির পশুর চামড়ার টাকা গরিব, মিসকিন, এতিমদের হক। চামড়া বিক্রির এই টাকা তাদের মাঝেই বিতরণ করার নিয়ম। এটা তাদের ঈদের আনন্দের একটা উৎস। বিএনপি সরকারের সময়ে এ দেশে যে চামড়া কয়েক হাজার টাকায় বিক্রি হতো, এখন তা ২০০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

রিজভী বলেন, ৮০ হাজার টাকা দামের গরুর চামড়ার দাম এখন ২২০ টাকা। ২২৫ টাকায় বিক্রি হয়েছে এক লাখ টাকার গরুর চামড়া। সব জিনিসের দাম হু হু করে বাড়লেও দফায় দফায় কমতে কমতে কাঁচা চামড়ার দাম ১০ ভাগের ১ ভাগে নেমেছে গরিব-মিসকিনের হক। এমন করুণ অবস্থা দেখে নীরব প্রতিবাদ হিসেবে সিন্ডিকেটের কাছে বিক্রি না করে অনেকে কোরবানির চামড়া মাটির নিচে পুঁতে রাখছেন ।

রিজভী আরো বলেন, ‘পাটশিল্প যেভাবে ধ্বংস করা হয়েছে, ঠিক সেই পথেই ধ্বংস করা হচ্ছে বাংলাদেশের ট্যানারি শিল্প। প্রশ্ন করার কেউ নেই। জবাব দেয়ার নেই কেউ। সুইস ব্যাংকে আর কত টাকা পাঠানো সম্পন্ন হলে বাংলাদেশের জনগণ মুক্তি পাবে! জনগণের সরকার নেই বলেই আজ সুষ্ঠু নির্বাচনকে দূরে ঠেলে এভাবে করা হচ্ছে জনগণের সর্বনাশ।’

 

 

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 156 People

সম্পর্কিত পোস্ট