চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মিলাদুন্নবীতে বঙ্গভবনে দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক

৯ অক্টোবর, ২০২২ | ১১:৩৪ অপরাহ্ণ

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে বঙ্গভবনে মিলাদ ও দোয়া মাহফিল। রবিবার (৯ অক্টোবর) বিকেলে বঙ্গভবনের দরবার হলে ওই দোয়া মাহফিলে অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে আসরের নামাজের পর মিলাদ ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ শেষে মোনাজাত পরিচালনা করেন বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুহাম্মদ সাইফুল কাবীর।

 

দেশের শান্তি ও সমৃদ্ধি, জনগণের কল্যাণ এবং বিশ্ব মুসলিম উম্মাহর মধ্যে বৃহত্তর ঐক্য কামনা করে দোয়া করা হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নির্মমভাবে নিহত সকলের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এছাড়া ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ ও ১৯৫২ সালের ভাষা আন্দোলনসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে শহীদদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

 

মিলাদের আগে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম মিলাদুন্নবীর (সা.) তাৎপর্য ও মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবন-কর্ম সম্পর্কে বক্তব্য রাখেন।

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, রাষ্ট্রপতির বড় ছেলে সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, তিন বাহিনীর ভারপ্রাপ্ত প্রধান, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন ও সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান, রাষ্ট্রপতির পরিবারের সদস্য, বঙ্গভবনের কর্মকতা-কর্মচারীরা এতে অংশ নেন।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট