চট্টগ্রাম শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

৭ অক্টোবর, ২০২২ | ৮:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নিষেধাজ্ঞা না মেনে প্রথম দিনেই মাছ শিকার, ৭ জেলের কারাদণ্ড

ইলিশের প্রজনন বৃদ্ধিতে মাছ আরোহণে ২২ দিনের নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। তবে প্রথম দিনেই নিষেধাজ্ঞা অমান্য করে বরগুনায় মাছ ধরার অপরাধে ৭ জেলেকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ২ হাজার মিটার কারেন্ট জাল, মা ইলিশ সংরক্ষণের ১০০ কেজি বরফ।

শুক্রবার (৭ অক্টোবর) সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের দণ্ডাদেশ দিয়েছেন বরগুনার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর।

দণ্ডপ্রাপ্তরা হলেন, তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের জাহাঙ্গীর হোসেন, মোশারেফ হোসেন, দেলোয়ার মাতুব্বর, সোলায়মান, বেতাগী উপজেলার দক্ষিণ কালিকাবাড়ি গ্রামের ইউনুস আলী, পনু মিয়া ও ইমরান হোসেন।

 

তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুল আলম জানান, পায়রা নদী থেকে ভোর রাতের দিকে ১০০ কেজি বরফ ও ২ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। মাছ ধরার প্রস্তুতি নেওয়ার সময় নদী থেকে চারজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর জানিয়েছেন, জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ বিষখালী নদীতে যৌথ অভিযান চালিয়েছে। ভোররাতে বিষখালী নদী থেকে বেতাগী দক্ষিণ কালিকাবাড়ি এলাকার তিন জেলেকে কারেন্টজালসহ আটক করে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট