চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বিমানবন্দরে অজ্ঞান পার্টি চক্র, ১৫ বছর তাদের খপ্পরে প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক

২ অক্টোবর, ২০২২ | ১০:১৩ অপরাহ্ণ

ঢাকা বিমানবন্দর এলাকায় ১৫ বছর ধরে প্রবাসীদের কাছ থেকে টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে আসছে একটি চক্র। এ পর্যন্ত তিন শতাধিক প্রবাসীকে অজ্ঞান করে তাদের মালামাল ও টাকা ছিনিয়ে নিয়েছে চক্রের সদস্যরা। চক্রটির মূলহোতা আমির হোসেন (৫২) ও তার তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

শনিবার (১ অক্টোবর) রাজধানীর বিমানবন্দর ও কদমতলী এলাকা থেকে গ্রেপ্তার করা হয় তাদের। রবিবার (২ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

গ্রেপ্তার অপর তিনজন হলো- লিটন মিয়া ওরফে মিল্টন (৪৮), জাকির হোসেন (৪০) ও আবু বক্কর সিদ্দিক ওরফে পারভেজ (৩৫)।

র‌্যাব জানিয়েছে, এই চক্রের সর্বোচ্চ সদস্য সংখ্যা ১০ জন। দলনেতা আমির হোসেনের বিরুদ্ধে অজ্ঞান ও মলম পার্টি সংক্রান্ত ১৫টিরও বেশি মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, অজ্ঞান পার্টি চক্রটির সদস্যরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনালে হাতে পাসপোর্ট ও লাগেজ নিয়ে নিজেরা প্রবাস ফেরত ছদ্মবেশ ধারণ করত। প্রবাসীরা বিমানবন্দর থেকে বের হলে তাদের পিছু নিত তারা। কুশল বিনিময় করে চক্রের অন্য সদস্যদের নিকটাত্মীয় বলে পরিচয় করিয়ে দেয়। একসঙ্গে বাসের টিকিট কেটে যাত্রা শুরু করত। পাশাপাশি সিটে বসে কৌশলে প্রবাসীকে চেতনানাশক ওষুধ মিশ্রিত বিস্কুট খাইয়ে অচেতন করত। পরে প্রবাসীর পকেটে থাকা লাগেজের টোকেন নিয়ে পথে নেমে ওই টোকেন দেখিয়ে বাস থেকে লাগেজ নিয়ে চলে যেত তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চক্রটির হোতা আমির হোসেন বিমানবন্দর এলাকায় ফাস্টফুডের দোকানে চাকরির আড়ালে অজ্ঞান পার্টির চক্র নিয়ন্ত্রণ করে। ১৫ বছর ধরে প্রবাসীদের কাছ থেকে তাদের টাকা-পয়সা ও মালামাল লুট করে আসছে। তার গ্রামের বাড়ি বরিশাল জেলায়।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট