চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট এড়াতে বিকল্প সড়ক ব্যবহারের আহবান

অনলাইন ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০২২ | ৬:৪১ অপরাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার গৌরীপুর এলাকায় সংস্কারকাজের কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে ভোগান্তি এড়াতে যাত্রীদের কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া সড়ক ব্যবহারের আহবান জানিয়েছেন সড়ক ও জনপদ বিভাগ (সওজ)।

বুধবার (২৮ সেপ্টেম্বর) মহাসড়কের বিভিন্ন এলাকায় মাইকিং করে এ আহবান জানানো হয়।

জানা গেছে, মহাসড়কের কুমিল্লার মাধাইয়া এলাকা থেকে ঢাকামুখী সড়ক একরকম বন্ধই বলা চলে। এতে বুধবার সকাল থেকে ভোগান্তিতে পড়েছেন এই মহাসড়কের হাজার হাজার যানবাহনের যাত্রীরা। ভোগান্তি কমাতে মাইকিংয়ের পাশাপাশি সড়কের কোথাও যাত্রী ওঠানামা না করতে কঠোর হুঁশিয়ারি দিয়েছে হাইওয়ে পুলিশ।

 

সড়ক ও জনপদ বিভাগ কুমিল্লা সূত্রে জানা গেছে, গৌরীপুর এলাকায় সংস্কার কাজ চলছে। যে কারণে দেশের অর্থনীতির লাইফলাইন খ্যাত এই মহসড়কে তীব্র যানজট। ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার মানুষ। ভোগান্তি কমাতে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করছে সংস্থাটি। মহাসড়কের বিভিন্ন এলাকায় মাইকিং করে যানজটের ভোগান্তি এড়াতে ব্রাহ্মণবাড়িয়া সড়কসহ বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে। এ সময় প্রয়োজনে বেশি সময় নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেওয়ারও অনুরোধ জানানো হয়।

সওজের কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, ‘আমরা সর্বোচ্চ চেষ্টা করছি যেন মানুষের ভোগান্তি না হয়। মানুষের জন্যই আমাদের এ কাজ। সড়কের কাজ বন্ধ রাখলে ভোগান্তি আরও বাড়বে। আমরা সওজের পক্ষ থেকে অনুরোধ করছি, সবাই যেন কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া সড়ক দিয়ে যাতায়াত করেন।’

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট