চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

২৭ সেপ্টেম্বর, ২০২২ | ১১:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব পর্যটন দিবস আজ

বিশ্ব পর্যটন দিবস আজ। পর্যটকদের আকৃষ্ট করতে বিশ্ব পর্যটন দিবসে নানা আয়োজন করেছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বাপক)। করোনাকালের ধাক্কা সামলে পর্যটন খাতকে নতুন করে সাজাতে দিবসটির এবারের প্রতিপাদ্য ঠিক করা হয়েছে ‘রিথিংকিং ট্যুরিজম’ বা নব উদ্যোগে পর্যটন।

পর্যটন দিবস উপলক্ষে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বাপক) ঢাকার পর্যটন ভবনে নানা কর্মসূচি পালন করবে। পর্যটন ভবন থেকে বের করা হবে বর্ণাঢ্য র‌্যালি। এর উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। অংশ নেবেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউটের উদ্যোগে এ দিন লাইভ কিচেনে নানা রকম খাবার থাকবে। বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ভবনের সামনের রাস্তার আইল্যান্ডে বসবে খাবার স্টল। দেশীয় ঐতিহ্যবাহী খাবার পরিবেশন ছাড়াও আয়োজনে থাকবে আন্তর্জাতিক খাবার।

বিশ্ব পর্যটন দিবস উদযাপনে সাগর, পাহাড় আর সমতলে ঘেরা বন্দরনগরী চট্টগ্রামেও নানা আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ পর্যটন করপোরেশন চট্টগ্রাম’র হোটেল সৈকত ও চট্টগ্রাম জেলা প্রশাসনের যৌথ আয়োজনে ‘প্রমোটিং বাংলাদেশ ট্যুরিজম অব প্রজন্ম চট্টগ্রামের সার্বিক সহযোগিতায় সকাল সাড়ে ৯টায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে আনুষ্ঠানিক উদ্বোধন, র‌্যালি, আলোচনা সভা ও প্রতিপাদ্য সম্পর্কিত ‘হানি ট্যুরিজম’র উপর চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রজন্ম চট্টগ্রাম এর কেন্দ্রীয় সংসদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আবুল কাসেম। প্রধান অতিথি থাকবেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

সংশ্লিষ্ট সকলদের উপস্থিত থাকতে প্রমোটিং বাংলাদেশ ট্যুরিজম অব প্রজন্ম চট্টগ্রামের প্রধান নির্বাহী চৌধুরী জসীমুল হক অনুরোধ জানিয়েছেন।

পূর্বকোণ/আর

শেয়ার করুন