চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ইলিয়াস-বাবুল ইস্যুতে ডাকা পিবিআইয়ের সংবাদ সম্মেলন স্থগিত

অনলাইন ডেস্ক

২৬ সেপ্টেম্বর, ২০২২ | ৫:০২ অপরাহ্ণ

পুলিশের সাবেক এসপি বাবুল আক্তার ও প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেনের বিষয়ে নিজেদের অবস্থান জানাতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ডাকা সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে। তবে পরবর্তীতে কোন সময় সম্মেলনটি অনুষ্ঠিত হবে সে বিষয়ে কিছু জানায়নি সংস্থাটি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) পিবিআই থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, অনিবার্য কারণবশত আগামীকাল ২৭ সেপ্টেম্বরের পূর্বনির্ধারিত পিবিআইয়ের সংবাদ সম্মেলন স্থগিত করা হলো।

 

এর আগে, পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যা মামলার তদন্ত নিয়ে সম্প্রতি একটি ভিডিও প্রকাশ করেছিলেন প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেন। নিজ ইউটিউবে সেই ভিডিওতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারের বিরুদ্ধে বাবুলকে রিমান্ডে নির্যাতনসহ বেশ কয়েকটি অভিযোগ আনেন তিনি। সে বিষয়ে নিজের অবস্থান ব্যক্ত করার কথা ছিল বনজ কুমারের।

ইলিয়াস হোসেনের পোস্ট করা ভিডিওতে বলা হয়েছে, এই মামলায় বাবুল আক্তারকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফাঁসিয়েছেন বনজ কুমার। এছাড়াও তাকে রিমান্ডে নির্যাতনও করা হয়েছে। অভিযোগ রয়েছে মিথ্যা সাক্ষী সাজানোরও।

ইলিয়াসের ভিডিওটি প্রকাশের পরই বনজ কুমার মজুমদারসহ ৬ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেন বাবুল আক্তার। তবে মামলার আবেদন খারিজ করে দেন আদালত।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে তিনি পাঁচলাইশ থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে বাবুল আক্তারের দায়ের করা মামলায় মিতু হত্যাকাণ্ডে তারই সম্পৃক্ততা পায় পিবিআই। এরপর গত বছরের ১২ মে আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন বাবুল আক্তারকে প্রধান আসামি করে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন মিতুর বাবা সাবেক পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন। ওইদিনই মামলাটিতে বাবুলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পিবিআই। সেই থেকে কারাগারে আছেন তিনি। সেই থেকে দুটি মামলায় তদন্ত করছে পিবিআই। যদিও বাবুলের করা মামলাটি পরে খারিজ করে দেন আদালত।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট