চট্টগ্রাম শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৬ সেপ্টেম্বর, ২০২২ | ১২:৪৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

অতিরিক্ত যাত্রী ওঠায় নৌকাডুবি : তদন্ত কমিটি

ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী ওঠার কারণে পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেছেন জেলা প্রশাসনের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায়। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ কার্যালয়ে প্রাথমিক তদন্তের বরাত দিয়ে তিনি এ তথ্য জানান।

জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর রায় বলেন, আমরা রবিবার তদন্ত কাজ শুরু করেছি। প্রাথমিকভাবে আমাদের কাছে মনে হয়েছে অতিরিক্ত যাত্রী নেওয়ার কারণে নৌকাটি ডুবে গেছে। অন্য কারণও থাকতে পারে। এখনও তদন্ত কাজ চালিয়ে যাচ্ছি। আজকের মধ্যেই তদন্ত শেষ করে আগামীকাল মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন জমা দিতে পারবে।

 

এ বিষয়ে জেলা ফায়ার সার্ভিসের উপপরিচালক সৈয়দ মাহাবুবুল আলম জানান, পঞ্চগড়, রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে তিনটি ডুবুরি দল সকাল থেকে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। ঘটনাস্থল থেকে ভাটি অংশের ২৫ থেকে ৩০ কিলোমিটার পর্যন্ত অভিযান চালানো হবে।

উল্লেখ্য, রবিবার বিকালে মহালয়া উপলক্ষে পাঁচপীর, বোদা, মাড়েয়া, ব্যাঙহারি এসব এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। মাঝনদীতে পৌঁছানোর পর অতিরিক্ত যাত্রীর চাপে নৌকা ডুবে যায়। এ সময় কিছু মানুষ সাঁতরে তীরে উঠতে পারলেও বেশির ভাগ যাত্রীই এখনও নিখোঁজ রয়েছেন। তবে এখন পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট