চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিএনপিকে ড. হাছান দুর্যোগের সময় জনগণের পাশে থাকুন

৪ মে, ২০১৯ | ২:৩৬ পূর্বাহ্ণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রাকৃতিক দুর্যোগের সময় নোংরা রাজনীতি না করে জনগণের পাশে থাকার জন্য বিএনপির প্রতি আহবান জানিয়েছেন। গতকাল রাজধানীর ধানম-ীতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির বৈঠকের আগে তিনি সাংবাদিকদের বলেন, ‘বিএনপি সব সময় দুর্যোগ নিয়ে অশুভ ও নোংরা রাজনীতি করে। বিএনপি মহাসচিবের মন্তব্যে সেটি প্রকাশ পেয়েছে।-বাসস
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ঘূর্ণিঝড় পরিস্থিতি সার্বক্ষণিক তদারকি করছেন উল্লেখ করে ড. হাছান বলেন, ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সরকার ও প্রশাসন ইতোমধ্যেই প্রয়োজনীয় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।
তিনি বলেন,আওয়ামী লীগ একটি টিম গঠন করেছে এবং দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির বৈঠক করেছে। তিনি বলেন, দলের দুর্যোগ ও ত্রাণ উপ-কমিটি ইতোমধ্যেই প্রস্তুতি নিয়েছে।
বিএনপির সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বিএনপি বিবৃতি দেয় কিন্তু ঘূণিঝড় ফণী মোকাবেলায় সরকার সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে।
দেশের মানুষ ১৯৯১ সালে ঘূণিঝড়ের সময় বিএনপির ভূমিকা ভুলে যায়নি। এই ঝড়ে দুই লাখের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। তাদের সঠিক সিদ্ধান্তের অভাবে বিমান বাহিনীর অনেক এয়ার ক্রাফট এবং নৌবাহিনীর জাহাজ ধ্বংস হয়েছে। এ সময় বিএনপি নেত্রী খালেদা জিয়া ১৯৯১ এর সাইক্লোন নিয়ে তামাশা করেছেন। তবে মির্জা ফখরুল তা ভুলে গেছেন।
হাছান বলেন, আয়নায় নিজের চেহারা দেখুন, ফণী মোকাবেলায় আমরা পদক্ষেপ নিয়েছি এবং আপনাকেও (বিএনপি) জনগণের পাশে দাঁড়াতে হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন প্রসঙ্গে তিনি বলেন,বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন নিয়ে আওয়ামী লীগ দেশের বিভাগীয় শহরগুলোতে তরুণ প্রজন্মের সঙ্গে সংলাপের আয়োজন করবে।
এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চিকিৎসক এবং প্রধানমন্ত্রীর পরামর্শ নিয়ে শিগগিরই দেশে ফিরবেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট