চট্টগ্রাম বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১৮ সেপ্টেম্বর, ২০২২ | ২:৪০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনার প্রকোপ বাড়ছে, নিয়ন্ত্রণে পাঁচ দফা সুপারিশ

বেসরকারি পর্যায়ে করোনা পরীক্ষার খরচ কমানোর সুপারিশসহ পাঁচ দফা সুপারিশ করেছে কোভিড-১৯-সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৫৯তম সভায় এসব সুপারিশ করা হয় বলে জানান কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা। সভাটি হয় ভার্চ্যুয়ালি।

সভায় জানানো হয়, কয়েক দিন ধরে কোভিড–১৯ সংক্রমণ বাড়তির দিকে। এ নিয়ে আলোচনার পর পাঁচ দফা সুপারিশ করেন কারিগরি কমিটির সদস্যরা। এর মধ্যে আছে সব ক্ষেত্রে শতভাগ সঠিকভাবে মাস্ক পরা ও হাত ধোয়া বা স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য জনসাধারণকে উৎসাহিত করা। এর পাশাপাশি প্রথম, দ্বিতীয় এবং বুস্টার ডোজের করোনার টিকা যারা গ্রহণ করেননি, তাদের টিকা গ্রহণে উদ্বুদ্ধ করারও সুপারিশ করা হয়।

বদ্ধস্থানে সভা করা থেকে বিরত থাকা ও দাপ্তরিক সভাগুলো যথাসম্ভব ভার্চ্যুয়ালি করার সুপারিশ করে কমিটি। অপরিহার্য সামাজিক অনুষ্ঠান বা সভাগুলোতে মাস্ক পরার সুপারিশও করা হয়। আর বেসরকারি পর্যায়ে কোভিড–১৯ পরীক্ষার ব্যয় কমানোর পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানায় কমিটি।

আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) কোভিড-১৯–সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা বলেন, ‘আমরা এই সুপারিশগুলো সরকারের কাছে পৌঁছে দেব। সরকার এসব বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে আমরা আশা করি।’

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট