চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২২ আগস্ট, ২০২২ | ১২:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নগর বিএনপির পুনর্গঠন টিমের পরিধি বাড়ল

চট্টগ্রাম মহানগর বিএনপি পুনর্গঠন টিম পাঁচটি থেকে বাড়িয়ে ছয়টি করা হয়েছে। গতকাল কেন্দ্রীয় পুনর্গঠন টিম নেতা ও দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এডভোকেট আহমেদ আজম খান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

পুনর্গঠিত কমিটিতে টিম লিডার ও নগর বিএনপির সিনিয়র আহ্বায়ক এম এ আজিজকে তাঁর কর্মক্ষেত্র কোতোয়ালী, চকবাজার ও বাকলিয়া থেকে শুধুমাত্র কোতোয়ালীর দায়িত্ব দেওয়া হয়। চকবাজার ও বাকলিয়ার দায়িত্ব দেওয়া হয় এস এম সাইফুল আলমকে।

অপরদিকে সাইফুল আলমকে তাঁর পূর্বের কর্মক্ষেত্র হালিশহর, পাহাড়তলী ও খুলশী থেকে সরিয়ে দেওয়া হয়। এ তিন এলাকার কর্মক্ষেত্রে এস কে খোদা তোতনকে দলনেতা করা হয়। একই কর্মক্ষেত্রে কমান্ডার সাহাব উদ্দিন ও ইকবাল চৌধুরীকে সদস্য করা হয়েছে। তাছাড়া একটি পুনর্গঠন টিমের দলনেতা এরশাদ উল্লাহ বিদেশ সফরে থাকায় তাঁর স্থলে সৈয়দ আজম উদ্দিনকে টিম লিডার করা হয়। চকবাজার ও বাকলিয়ার পুনর্গঠন টিমে সদস্য করা হয় মোহাম্মদ মিয়া ভোলা ও নুরুল্লাহ বাহারকে।

প্রসঙ্গত, গত ২১ মার্চ নগরীর ১৫ থানা, ৪৩ ওয়ার্ড ও ১২৯ ইউনিট কমিটি গঠনের লক্ষ্যে পাঁচটি পুনর্গঠন টিম গঠন করে দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এজন্য তাদের তিন মাসের সময় দেওয়া হয়।

এসব বিষয়ে সার্বিক তদারকির দায়িত্ব পান বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ ও জালাল উদ্দিন মজুমদার। পাঁচ পুনর্গঠন কমিটির দায়িত্বপ্রাপ্তরা ছিলেন আলহাজ এম এ আজিজ, এস এস সাইফুর আলম, এরশাদ উল্লাহ, কাজী বেলাল উদ্দিন ও নাজিমুর রহমান। এর পাঁচ মাস পর পুনর্গঠন টিমের সংখ্যা বাড়িয়ে ছয়টি করা হয়।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট