চট্টগ্রাম শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী, ২০২৩

১৭ আগস্ট, ২০২২ | ৫:৪০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আরও ২১২ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কেউ মারা যায়নি। এসময় শনাক্ত হয়েছেন ২১২ জন। এর আগে মঙ্গলবার (১৬ আগস্ট) শনাক্ত ছিল ৯৩ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ২৯ হাজার ৩১৪ জন এবং মোট শনাক্তের সংখ্যা ২০ লাখ ৯ হাজার ২২২ জন।

বুধবার (১৭ আগস্ট ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। আর গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১১০টি নমুনা পরীক্ষার বিপরীতে প্রতি ১০০ জনে শনাক্তের হার ৪ দশমিক ৪১ শতাংশ।

এদিন সুস্থ হয়েছেন ২২৮ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫১ হাজার ৯৬৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৭৩টি,অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ১২০টি। এখন পর্যন্ত এক কোটি ৪৬ লাখ ৮৫ হাজার ৬৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৪ দশমিক ৪১শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৮ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯৭ দশমিক ১৫ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৬ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

 

পূর্বকোণ/পিআর /পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট