চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পুনরায় ইভ্যালি চালুর আবেদন সাবেক চেয়ারম্যানের

অনলাইন ডেস্ক

১০ আগস্ট, ২০২২ | ১১:৪৭ অপরাহ্ণ

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির পরিচালনা বোর্ডে নিজেকে, মা ও বোনের স্বামীকে অন্তর্ভুক্ত করে প্রতিষ্ঠানটি পুনরায় চালুর জন্য আবেদন করেছেন সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন। আদালতের মাধ্যমে গঠিত বোর্ডের কাছে অ্যাডভোকেট আহসানুল করিম তার পক্ষে এ আবেদন করেন।

অ্যাডভোকেট আহসানুল করিম বলেন, হাইকোর্টে মোট দুটি আবেদন দায়ের করা হয়েছে। অন্য আবেদনে মো. রাসেল ও শামীমা নাসরিনকে যেন অযথা মামলা দিয়ে হয়রানি না করা হয়, তার নির্দেশনা চাওয়া হয়েছে।

গত ১৯ এপ্রিল ইভ্যালির অবসায়ন চেয়ে করা রিট মামলায় পক্ষভুক্ত হতে সংস্থাটির চেয়ারম্যান শামীমা নাসরিনের আবেদন গ্রহণ করেন হাইকোর্ট। আদালত আদেশে বলেন, এখন থেকে এ রিট মামলায় শামীমা নাসরিন ১৫ নম্বর বিবাদী হিসেবে গণ্য হবেন।

ওই দিন রিটের পক্ষের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন বলেছিলেন, ইভ্যালির অবসায়ন চেয়ে করা রিট মামলায় পক্ষভুক্ত আবেদন করেন প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন। তিনি আবেদনে উল্লেখ করেন কোম্পানিতে যে ৫০ ভাগ শেয়ার ছিল, তার মধ্যে ২০ ভাগ শেয়ার এরইমধ্যে তিনি নিজের মা ও বোনের স্বামীর নামে হস্তান্তর করেছেন।

উল্লেখ্য, প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে গত বছরের ১৫ সেপ্টেম্বর আরিফ বাকের নামের এক গ্রাহক গুলশান থানায় ইভ্যালির মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা করেন। পরদিন বিকালে রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব। চেক প্রতারণার দায়ে করা ৯ মামলার একটিতে জামিন পেলেও আরও মামলা থাকায় কারামুক্ত হতে পারেননি রাসেল। শামীমা নাসরিন বর্তমানে জামিনে রয়েছেন।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট