চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

৯ আগস্ট, ২০২২ | ৭:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ কখনো শ্রীলঙ্কার মতো হবে না : দীপংকর তালুকদার

বাংলাদেশ কখনো শ্রীলঙ্কার মতো হবে না বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, বাংলাদেশের মেগা প্রজেক্টগুলো মুখ থুবড়ে পরবে না। পদ্মা সেতুর ফলে সারাদেশের সাথে সড়ক যোগাযোগের বৈপ্লবিক পরিবর্তন এসেছে। চট্টগ্রামের কর্ণফুলী টানেল দেশের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখবে বলে তিনি মন্তব্য করেন।

আজ মঙ্গলবার (৯ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন এবং শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দীপংকর তালুকদার বলেন, শক্তিশালী ও ঐক্যবদ্ধ আওয়ামী লীগের মাধ্যমে পার্বত্য অঞ্চলের সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে। বঙ্গবন্ধু হত্যাকারী যারা এখনো দেশের বাইরে আছে তাদের দেশে এনে বিচার করার দাবি জানান তিনি।

তিনি বলেন, দীর্ঘ বছর পর হলেও বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী হিসাবে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের আজ টুঙ্গিপাড়া নিয়ে আসতে পেরে নিজের কাছে ভালো লাগছে।

এমপি দীপংকর তালুকদারের নেতৃত্বে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করেছেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে টুঙ্গীপাড়া অডিটরিয়ামে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বরের সঞ্চালনায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চাকমা, সাবেক সাংগঠনিক সম্পাদক মো. জমির উদ্দিন, সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক স্মৃতি বিকাশ ত্রিপুরা, রাঙ্গামাটি পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মাহফুজুর রহমান, টুঙ্গিপাড়া ট্যুর প্রোগ্রামের আহবায়ক মো. রফিকুল মাওলা, রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসিন রোমান, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক মোহিতা দেওয়ান, জেলা যুবলীগের সভাপতি ও রাঙ্গামাটি পৌরসভা মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. শামসুল আলম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শাওয়াল উদ্দিন, সাধারণ সম্পাদক মো. শাহজাহান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ, সদর, পৌরসভা, ওয়ার্ড এবং ১০ উপজেলার আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের প্রায় ৬ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট