চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মালয়েশিয়াফেরত যাত্রীকে চড়, কাস্টমস কর্মকর্তা সাময়িক বরখাস্ত

অনলাইন ডেস্ক

৮ আগস্ট, ২০২২ | ৩:৫২ অপরাহ্ণ

ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস জোনে এক যাত্রীকে চড় মারায় ঢাকা কাস্টমসের রাজস্ব কর্মকর্তা সোহেল রানাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মালয়েশিয়া থেকে আসা ওই যাত্রীকে সন্দেহের বশে তল্লাশি করা হলেও তার কাছে ত্রুটিপূণ্য কিছু পায়নি কাস্টমস। রবিবার (৭ আগস্ট) অভিযুক্ত কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

 

এর আগে শুক্রবার মালিন্দো এয়ারের ফ্লাইটে ঢাকায় আসেন ইমতিয়াজ মাহমুদ। কাস্টম জোনে আসলে তাকে জিজ্ঞাসাবাদ করে এআরও সোহেল রানা। এক পর্যায়ে উত্তেজিত হয়ে ইমতিয়াজের গালে চড় দেন তিনি। যাত্রী ইমতিয়াজের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের নিকলী এলাকায়। সন্দেহের বশে দীর্ঘ সময় যাত্রীর লাগেজ চেক করার জন্য কাস্টমস ডেস্কে রাখা হয়। পরে যাত্রীর দেহ এবং লাগেজ তল্লাশি করা হয়। তল্লাশির পর যাত্রীর সঙ্গে অবৈধ কিছু না পাওয়ায় তাকে কাস্টমস থেকে ছেড়ে দেওয়া হয়।

যাত্রীকে চড় মারার ঘটনা শুরুতে অস্বীকার করেন ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা। তারা যাত্রীর বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেন। যাত্রীর সাথে বাকবিতণ্ডা হলেও চড় মারার ঘটনা ঘটেনি বলেও দাবি করেন। কিন্তু গণমাধ্যমের কল্যাণে বিষয়টি মুহূর্তেই ছড়িয়ে পড়ে।

 

ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার মো. সানোয়ারুল কবির বলেন, সহকারী রাজস্ব কর্মকর্তা সোহেল রানাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এ ঘটনা ছাড়াও সম্প্রতি যাত্রীদের সঙ্গে ‘খারাপ আচরণের’ এমন অভিযোগ প্রায়শই পাওয়া যায়। যাত্রীদের ভাষ্য, কাস্টম জোনে হয়রানির শিকার হতে হচ্ছে, কেউ প্রতিবাদ জানালে খারাপ ব্যবহার করা হয়।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট