চট্টগ্রাম বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

৮ আগস্ট, ২০২২ | ২:৪০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের প্রথম ফ্লাইট যাচ্ছে আজ

অবশেষে শুরু হচ্ছে মালয়েশিয়ার শ্রমবাজারে বাংলাদেশি কর্মীদের যাত্রা। আজ সোমবার (৮ আগস্ট) রাত ১১টা ৪০ মিনিটে এয়ার এশিয়ার একটি ফ্লাইটে ৫৩ জন কর্মী মালয়েশিয়া যাচ্ছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো শহিদুল আলম। সোমবার রাত ৮টায় এসব কর্মীদের সঙ্গে দেখা করতে ঢাকার হযরত শাহজালাল (রহ.) বিমানবন্দরে যাবেন বিএমইটি মহাপরিচালক।

২০১৮ সালের আগস্ট মাসেই মালয়েশিয়ায় কর্মী নিয়োগ বন্ধ করার ঘোষণা আসে। এরপর ২০২১ সালের ১৯ ডিসেম্বর মালয়েশিয়ার সঙ্গে কর্মী নিয়োগে নতুন সমঝোতা চুক্তি করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। সেই চুক্তির আওতায় আজ প্রথম কর্মী যাচ্ছে।

বিএমইটি সূত্রে জানা যায়, এসব কর্মী যাচ্ছে ক্যাথারসিস ইন্টারন্যাশনালের মাধ্যমে। গত জুলাই মাসে মালয়েশিয়ার জিমত জয়া কোম্পানির বিপরীতে ১১০ জন কর্মীর জন্য নিয়োগ অনুমতি চায় কোম্পানিটি। এরই পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় নিয়োগ অনুমতি দেয় গত ৩ আগস্ট। এই কোম্পানিতে কর্মীরা ফ্যাক্টরি ওয়ার্কার হিসেবে যাচ্ছেন। তাদের বেতন ১৫০০ রিঙ্গিত (বাংলাদেশি মুদ্রায় ৩২ হাজার টাকা)। শর্ত অনুযায়ী তাদের চুক্তি ৩ বছরের জন্য, বিমান ভাড়া এক পথ ফ্রি, বাসস্থান ও যাতায়াত ফ্রি, তবে খাবার নিজের।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট