চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

সাড়ে ৮ লাখ টন ধান-চাল কিনবে সরকার

৭ আগস্ট, ২০২২ | ৯:১৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নির্ধারিত মানের বাইরে বোরো ধান-চাল সংগ্রহ করলে ব্যবস্থা

চলতি বোরো মৌসুমে নির্ধারিত মানের বাইরে ধান ও চাল সংগ্রহ করলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে খাদ্য অধিদপ্তর।

সম্প্রতি খাদ্য অধিদপ্তরের পরিচালক মো. রায়হানুল কবীরের সই করা চিঠি দেশের সব আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রককে পাঠানো হয়েছে। এতে বলা হয়, চলতি বোরো মৌসুমে ধান-চাল সংগ্রহের সময়সীমা আগামী ৩১ আগস্ট পর্যন্ত নির্ধারিত রয়েছে। সংগ্রহের নির্ধারিত মেয়াদের মধ্যে ধান-চালের নির্ধারিত লক্ষ্যমাত্রার পুরো ধান-চাল সংগ্রহের নির্দেশনা রয়েছে। ‘অভ্যন্তরীণ খাদ্যশস্য সংগ্রহ নীতিমালা, ২০১৭’ অনুসরণ করে সংগ্রহের নির্ধারিত মেয়াদের মধ্যে লক্ষ্যমাত্রার অবশিষ্ট ধান-চাল সংগ্রহ সম্পন্ন করতে হবে।

চিঠিতে বলা হয়, কোনো অবস্থায়ই বিধি-নির্দেশবহির্ভূত (নির্ধারিত মানের বাইরে) ধান-চাল সংগ্রহ করা যাবে না। সংগ্রহ করা হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিধি-নির্দেশসম্মত ধান চাল সংগ্রহ নিশ্চিত করতে সব জেলা খাদ্য নিয়ন্ত্রক, সহকারী রসায়নবিদ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও কারিগরি খাদ্য পরিদর্শকদের যথাযথ নির্দেশনা দেওয়ার জন্যও ফের অনুরোধ করা হয় চিঠিতে। চলতি বোরো মৌসুমে সরকারের ছয় লাখ ৫০ হাজার লাখ টন ধান ও ১১ লাখ টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে। গত ২৮ এপ্রিল বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট