চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আ.লীগ সুন্দর সুন্দর কথা বললেও কাজ করে উল্টো : ফখরুল

অনলাইন ডেস্ক

৪ আগস্ট, ২০২২ | ৯:১০ অপরাহ্ণ

মুখে ভালো ও সুন্দর সুন্দর কথা বললেও, আওয়ামী লীগের নেতারা উল্টো কাজ করে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৪ আগস্ট) ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ৭৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

 

মির্জা ফখরুল বলেন, কোন কালে আওয়ামী লীগ গণতন্ত্রের পক্ষে ছিল? তারা গণতন্ত্রে বিশ্বাসই করে না। তাদের চরিত্রই হচ্ছে প্রতারণার চরিত্র। অনেক বয়স হয়েছে। এত খারাপ সময় আগে কখনো দেখিনি। দেশে সামগ্রিক একটা প্রতারণা চলছে।

গণমাধ্যমের সমালোচনা করে তিনি বলেন, অসংখ্য পত্রিকা বের হয়। সংখ্যা সঠিক জানা নেই। আওয়ামী লীগের বদনাম ছিল। তারা বাকশাল করে গণমাধ্যমকে নিষিদ্ধ করেছিল। এখন সেটাকে পাল্টে অসংখ্য পত্রিকা করেছে। সেগুলো এখন আওয়ামী লীগের গুণগান গাইছে। যারা তাদের বিরুদ্ধে লিখেছে, তাদের পত্রিকা-টেলিভিশন চ্যানেল বন্ধ করা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও কেউ যাতে তাদের বিরুদ্ধে লিখতে বা প্রচার করতে না পারে, সে জন্য অসংখ্য আইন তৈরি করা হয়েছে। এর মধ্যে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট সবচেয়ে ভয়ংকর। এ ছাড়া অনেক সাংবাদিককে হত্যা কিংবা মিথ্যা মামলা দিয়ে কারাগারে নিয়ে অত্যাচার করা হয়েছে। এটাই তাদের চরিত্র।

 

তিনি আরও বলেন, আওয়ামীলীগ কখনো তসবি পড়ে, কখনো হিজাব লাগায়। কখনো কপালে আবার টিপও পরে। এই চরিত্রের আওয়ামী লীগই আবার ইসলাম ধর্মের আলেম-ওলামাদের কারাগারে পাঠায়, হত্যা করে, ফাঁসি দেয়। এদের লেবাস হচ্ছে স্বাধীনতার পক্ষের শক্তি। যে বিদ্যুৎ তারা চুরি করেছে, তা কল্পনার বাইরে। কোনো উৎপাদন না করেই গত ১৪ বছরে প্রায় ৭৮ হাজার কোটি টাকা ক্যাপাসিটি চার্জ হিসেবে কেটে নিয়ে গেছে। এখন তো আবার লোডশেডিংয়ে ফিরিয়ে নিয়ে এলেন। তাহলে উন্নতি কোথায় এল? এলএনজি আমদানি না করলে তাদের নিজস্ব ব্যবসায়ীরা কীভাবে কমিশন খাবেন এ চিন্তায় সরকার জ্বালানি গ্যাস উত্তোলনে কোনো ব্যবস্থাই করেনি।

সভায় আরও বক্তব্য দেন- ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরীর, সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, শওকত মাহমুদ, এম আবদুল্লাহ, আবদুল হাই শিকদার প্রমুখ।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট