চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

নদীর ধারে বস্তাবন্দি জীবিত কিশোরী

অনলাইন ডেস্ক

২১ জুলাই, ২০২২ | ১:৪৩ অপরাহ্ণ

ঠাকুরগাঁওয়ের টাঙ্গন নদীর পাড় থেকে বস্তাবন্দি অবস্থায় এক জীবিত কিশোরীকে উদ্ধার করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ৭টার দিকে ওই নদীর পাড় থেকে তাকে উদ্ধার করা হয়।

 

উদ্ধারকৃত কিশোরী  হলেন, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার বিজয়পুর গ্রামের  মৃত মোস্তফা কামালের মেয়ে মাহফুজা খাতুন (১৪)। তিনি ঠাকুরগাঁও পৌরশহরের খাতুনে জান্নাত কামরুন্নেছা কওমী মহিলা মাদরাসায় কিতাব বিভাগে পড়াশোনা করেন।

স্থানীয় বাসিন্দা বলেন, আজ বৃহস্পতিবার সকালে টাঙন নদীর নিচে একটি বস্তা পড়ে থাকতে দেখে আমাকে একজন কল করেন। প্রথম দেখায় মনে করেছিলাম, মারা গেছে। পরে ছবি তোলার জন্য একটু কাছে গিয়ে দেখি বস্তাটি নড়ে উঠল। তাৎক্ষণিক বস্তা খোলার পর দেখা গেল বেঁচে আছে। পরে তাকে হাসপাতালে ভর্তির জন্য নিয়ে যাওয়া হয়।

খাতুনে জান্নাত কামরুন্নেছা কওমী মহিলা মাদরাসার মুহতামিম হযরত আলী জানান, বুধবার রাত ১১টায় সবাই ঘুমিয়ে পড়ে। আজ বৃহস্পতিবার ফজরের সময় তাকে রুমে দেখতে না পেয়ে সহপাঠীরা তাকে খোঁজাখুঁজি করে। পরে তার অভিভাবকদের সংবাদ দেওয়া হয়। এরপর পাশেই টাঙন নদীর নিচে বস্তাবন্দি অবস্থায় তাকে পাওয়া যায়। এ সময় উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, শহরের একটি মাদরাসায় কিতাব বিভাগে পড়াশোনা করেন মাহফুজা খাতুন। ভুক্তভোগীর সাবেক স্বামী তার দলবল নিয়ে বুধবার রাত আনুমানিক ২ থেকে ৩টার দিকে কৌশলে মাদরাসা থেকে বের করে নিয়ে আসে।

তিনি আরও জানান, সাবেক স্বামী তাকে নির্যাতন করে পরে বস্তাবন্দি করে টাঙন নদীতে ফেলে রাখে। পরে আজ বৃহস্পতিবার সকালে সংবাদ পেয়ে তাকে উদ্ধার করা হয়। পরে আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট