চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ আগস্ট, ২০২২

সর্বশেষ:

৫ জুলাই, ২০২২ | ৫:২৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনায় ৭ মৃত্যুর দিনে শনাক্ত ১৯৯৮

দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মারা যাওয়া মোট মৃত মানুষের সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ১৮১ জনে। এ সময়ের মধ্যে ১ হাজার ৯৯৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৯ লাখ ৮২ হাজার ৯৭২ জন।

মঙ্গলবার (৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ১১ হাজার ৮৮২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১১ হাজার ৯৩২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬ দশমিক ৭৪ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। এ সময় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৯৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯ হাজার ২৭৩ জন।

 

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের ৫ জন ঢাকা বিভাগের। রাজশাহী ও ময়মনসিংহে ১ জন করে মারা গেছেন। তাদের মধ্যে ৭ জনই পুরুষ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান। এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে। চলতি বছরের ২০ এপ্রিলের পর টানা একমাস মৃত্যুশূন্য ছিল করোনায়। এরপর মৃত্যু কমহারে বাড়লেও লাফিয়ে বাড়ছে শনাক্তের সংখ্যা।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট