চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ আগস্ট, ২০২২

সর্বশেষ:

৪ জুলাই, ২০২২ | ৩:৪৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

যাত্রীবাহী বগি রেখে ছেড়ে গেল ট্রেন

যাত্রীবাহী একটি বগি রেখেই রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ছেড়ে গেছে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস। ওই ট্রেনের ‘ট’ নম্বর বগিতে ত্রুটি থাকায় সেটি বাতিল করে ট্রেনটি ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এ তথ্যটি না জানায় ওই বগিতে টিকিট কাটা ১০৫ জন যাত্রীর অধিকাংশই ট্রেনটি মিস করেছেন।

সোমবার (৪ জুলাই) সকাল সাড়ে ১১টায় ট্রেনটি স্টেশন ছাড়ে। ট্রেনটি ছাড়ার সঠিক সময় ছিল সকাল ১০টা দশ মিনিটে।

জানা গেছে, একতা এক্সপ্রেসের ‘ট’ নম্বর বগির জন্য ১০৫ জন যাত্রী টিকিট কেটেছিলেন। ‌তাদের অধিকাংশ যাত্রী এ ঘটনায় ট্রেনটি মিস করেছেন। ট্রেনটির ‘ট’ নম্বর বগিতে আগে থেকেই ত্রুটি ছিল তাই সেটিকে বাতিল করা হয় এবং মূল ট্রেনের শেষে রাখা হয়। ফলে অনেক যাত্রী বগি বাতিলের তথ্য না জেনেই সেখানে উঠে পড়ে।

 

একতা এক্সপ্রেসের ‘ট’ বগির যাত্রী অমেলা বেগম বলেন, আমাদের স্টেশনে পৌঁছাতে কিছুটা দেরি হয়। যার ফলে আমরা এসে দেখি ৭ নম্বর প্ল্যাটফর্মে ট্রেনটি দাঁড়িয়ে আছে। পরে আমাদের আসন নিশ্চিত করে ট্রেনে বসি। হঠাৎ জানতে পারি আমাদের বগি রেখেই একতা এক্সপ্রেস ট্রেন চলে গেছে। এ সময় বগিতে ১০০-১৫০ জন যাত্রী ছিল। কিন্তু এ বিষয়ে আমরা কিছুই জানতাম না।

এ বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, আমরা এ বিষয়ে ঘোষণা দিয়েছি সকাল নয়টায়। আমরা সর্বোচ্চ এফোর্ট দিয়েছি। আমাদের কাছে অতিরিক্ত বগি ছিল না। ট্রেনটি আসার পথে বগিতে কোন দুর্ঘটনা ঘটেছিল। এটা কি কারণে হয়েছে আমরা জানি না, এটা বগির মেটেরিয়ালস দূর্বলতা থেকে হতে পারে। কালকে থেকে কোন কোচ এমন হলে রিপ্লেস করা ছাড়া যাবে না। এতে বগির যাত্রীদের টিকিট ফেরত নেওয়া হয়েছে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট