চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

করোনায় চারদিন পর মৃত্যুশূন্য, শনাক্ত বেড়ে ২২৪১

অনলাইন ডেস্ক

২৯ জুন, ২০২২ | ৫:৫৯ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘন্টায় আরও ২ হাজার ২৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ সময়ে করোনায় কারও মৃত্যু হয়নি। ফলে চারদিন পর মৃত্যুশূন্য দিন দেখল দেশ। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৪৫ জন। অন্যদিকে দেশে এখন করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৭১ হাজার ৬০২ জনে।

বুধবার (২৯ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৯১২টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৭১২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। এ সময়ের ভেতর একদিনে করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ১৫২ জন। এ নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হলেন ১৯ লাখ ৭ হাজার ২১৯ জন।

 

এর আগে মঙ্গলবার (২৮ জুন) ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু এবং ২ হাজার ৮৭ জন নতুন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ওইদিন শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৪৭ শতাংশ। ২৭ জুন দুজনের মৃত্যু এবং ২ হাজার ১০১ জন নতুন রোগী শনাক্ত হয়। ওইদিন শনাক্তের হার ছিল ১৫ দশমিক ২০ শতাংশ। এছাড়া ২৬ জুন দুজনের মৃত্যু ও এক হাজার ৬৮০ জন নতুন রোগী শনাক্ত হয়। আর ২৫ জুন করোনায় মারা যান তিনজন এবং শনাক্ত হয় এক হাজার ২৮০ জন রোগী।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট