চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া উচিত: জাফরুল্লাহ

অনলাইন ডেস্ক

১৩ জুন, ২০২২ | ৬:৩৪ অপরাহ্ণ

আইনের অজুহাত না দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য জামিনে মুক্তি দিয়ে বিদেশে যাওয়ার সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, আমাদের সংবিধানের ১৫ ও ২৬ ধারায় জীবন রক্ষার জন্য নির্দেশনা আছে। সুতরাং পদ্মা সেতুর উদ্বোধন কিংবা আগামী ঈদকে সামনে রেখেও তাকে মুক্তি দেওয়া যায়। আমি মামলা প্রত্যাহারের কথা বলছি না। জামিনের কথা বলেছি।

সোমবার (১৩ জুন) ঢাকার ধানমন্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্রের মিলনায়তনে কোরবানি ঈদে দরিদ্র পরিবারের জন্য খাদ্য সাহায্যের আবেদন জানিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, তিনি দেশের ভেতরে চিকিৎসা নেওয়ার পক্ষের লোক। তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যদি চিকিৎসার পরামর্শের জন্য সিঙ্গাপুর যেতে পারেন, রাষ্ট্রপতি এবং সরকারের মন্ত্রী, এমপিরা যদি বিদেশে চিকিৎসা করতে যেতে পারেন তাহলে খালেদা জিয়া বিদেশে চিকিৎসার জন্য যাওয়া দোষের কিছু নাই।

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে জনসমাবেশ বাতিল করে সে অর্থ কোরবানি ঈদে দরিদ্র পরিবারদেরকে ঈদ খরচের জন্য বরাদ্দ দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতিতে জনগণের নাভিশ্বাস চলছে। এবার দেশের দরিদ্র মানুষ কোরবানির ঈদে কোন ধরণের আনন্দ করতে পারবে না। অধিকাংশ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য দরিদ্র ও অসহায় মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। এ কারণে ঈদের দিনে এসব মানুষের চোখে থাকবে পানি।

তিনি বলেন, প্রায় তিন কোটি মানুষ এবার ঈদ আনন্দ থেকে বঞ্চিত হবে। উদ্যোগ নিলে তিন কোটি মানুষকে হয়তো খাবার দেওয়া যাবে না। কিন্তু কয়েক লাখ মানুষকে দেওয়া যাবে। গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এবার সারা দেশ থেকে ৫৩ হাজার মানুষ মক্কায় গেছেন হজ্জ করতে। তারা যদি ১০ হাজার টাকা করে দান করেন তাহলে ছয় লাখ পরিবার ঈদের তিনটা দিন ভালো ভাবে অতিবাহিত করতে পারবে। এতে আমার মনে হয়, আল্লাহ বেশি খুশি হবেন।

প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু। অনুষ্ঠানটি সঞ্চালন করেন গণস্বাস্থ্য কেন্দ্রের গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মঞ্জুর কাদির আহমেদ, প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট