চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অস্ত্র মামলায় রিজেন্টের সাহেদের জামিন স্থগিত

অনলাইন ডেস্ক

১২ জুন, ২০২২ | ৬:০৩ অপরাহ্ণ

অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত করা হয়েছে। রবিবার (১২ জুন) আপিল বিভাগের চেম্বার জজ আদালতের বিচারপতি এম. ইনায়েতুর রহিম হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষে করা আবেদনের শুনানি নিয়ে এই আদেশ দেন।

আগামী ১ আগস্ট রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে দিন নির্ধারণ করা হয়েছে। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও ড. মো.বশির উল্লাহ। অন্যদিকে সাহেদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এস এম শাহজাহান।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর এ মামলায় মোহাম্মদ সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার বিশেষ আদালত।

মামলায় সাহেদকে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(ক) ধারায় যাবজ্জীবন ও (চ) ধারায় সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। দুটি সাজা একত্রে চলবে বলেও রায়ে উল্লেখ করা হয়েছে। এছাড়া ওই অস্ত্র বাজেয়াপ্ত ও যে গাড়ি থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়েছে, তার মালিকানা যাচাই করে পরবর্তী পদক্ষেপ নিতে বলা হয়েছে। পরে হাইকোর্টে আপিল করে জামিন চেয়েছেন সাহেদ।

২০২০ সালের ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরপর তাকে নিয়ে উত্তরায় অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার করে সংস্থাটি। পরে উত্তরা পশ্চিম থানায় র‌্যাব অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে।

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট