চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

দেড়ঘণ্টা পর ট্রেনের সেই আগুন নিয়ন্ত্রণে, ক্ষতিগ্রস্ত ১২ বগি

অনলাইন ডেস্ক

১১ জুন, ২০২২ | ৪:০৯ অপরাহ্ণ

ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের আগুন দেড়ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় ১২টি ক্ষতিগ্রস্ত হয় বলে জানা গেছে।

শনিবার (১১ জুন) দুপুর আড়াইটায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে দেড়টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার উসমানগড় এলাকায় পৌঁছালে হঠাৎ করে ট্রেনের পাওয়ার সার্ভিসের বগিতে আগুন ধরে যায়।

স্থানীয়রা জানায়, চলন্ত ট্রেনের পাওয়ার সার্ভিসের বগি থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার সঙ্গে সঙ্গে ট্রেন থামালে যাত্রীরা নেমে পড়েন। আগুনে তিনটি বগি পুড়ে যায়। পরে অক্ষত বগিগুলোকে বাঁচাতে পুড়ে যাওয়া তিনটি বগিকে আলাদা করে কর্তৃপক্ষ। সামনে থেকে আটটি বগি ও পেছনের চারটি বগি আলাদা করে ট্রেনের বগিগুলোকে তিনটি ভাগে বিভক্ত করা হয়। এতে ১২টি বগি ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কুলাউড়া, কমলগঞ্জ ও মৌলভীবাজারের তিনটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা জানান, ট্রেনে আগুন লাগার খবর পেয়ে প্রথমে কমলগঞ্জের ইউনিট কাজ শুরু করে। পরে মৌলভীবাজার, কুলাউড়া ও শ্রীমঙ্গল থেকে আরও তিনটি ইউনিট যোগ দেয়। এক ঘণ্টার বেশি সময়ের চেষ্টায় দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখনও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ট্রেনে যারা দায়িত্বে আছেন তারা ধারণা করছেন এসির কোনো ত্রুটি থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের মাস্টার শাখাওয়াত হোসেন বলেন, এখন পর্যন্ত আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত হওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে এসেছে।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট