চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ওসি-এসআই পরিচয়ে ২ কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ৪

অনলাইন ডেস্ক

১ জুন, ২০২২ | ৩:০৫ অপরাহ্ণ

ওসি-এসআই সেজে চাকরি দেওয়ার নামে প্রতারণা, অর্থ আত্মসাৎ ও জালিয়াতি চক্রের চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় বিভিন্ন সংস্থার ২৪টি গুরুত্বপূর্ণ সিলমোহর, ১১ পাতা ভূয়া নিয়োগপত্র, ৩ পাতা নিয়োগ সংক্রান্ত চুক্তিপত্র, ৮টি মোবাইল ফোন ও নগদ ২১ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. হেলাল উদ্দিন(৫১), মো. মফিজুল ইসলাম অরফে লেবু(৪৭), মো. খন্দকার মারুফ(৩৭) ও মো. আব্দুল কাদের অরফে রাজু(২৯)।

মঙ্গলবার (৩১ মে) রাতে রাজধানীর মিরপুর ও মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি জানান, প্রতারক চক্রের মূল হোতা হেলাল উদ্দিন ডিগ্রি পাস। সে নিজেকে মোহাম্মদপুর থানার অবসরপ্রাপ্ত ওসি হিসেবে পরিচয় দিয়ে থাকে। গ্রেপ্তার মফিজুল ইসলাম ও আব্দুল কাদির রাজু দেশের বিভিন্ন এলাকা থেকে বিশেষ করে লালমনিরহাট, বগুড়া, কুমিল্লা থেকে চাকরিপ্রার্থী ও তাদের অভিভাবকদের হেলালের কাছে নিয়ে আসতো। হেলাল বস সেজে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নিতো। উবারে করে আসা গাড়িকে নিজের বলে দাবি করে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের সামনে নিয়ে গাড়ি থেকে নামতো এবং চাকরিপ্রার্থী ও তাদের অভিভাবকদের আস্থা অর্জন করতো। বিভিন্ন সংস্থার গুরুত্বপূর্ণ সিলমোহর ও ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর সংবলিত অফিস আদেশ ও ভুয়া নিয়োগপত্র খামে করে ভুক্তভোগীদের হাতে ধরিয়ে দিতো।

তিনি আরও জানান, এই চক্রের সদস্যরা অত্যন্ত চতুরতার সঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ নেতা, বিভিন্ন সরকারি কর্মকর্তা এবং বিশেষ অঞ্চলের বিশিষ্ট ব্যক্তির নাম ভাঙিয়ে গত পাঁচ বছর ধরে প্রতারণা করে আসছে।

পূর্বকোণ/এস/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট