চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

‘সেট টপ বক্স’ স্থাপনের সিদ্ধান্তে স্থগিতাদেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক

৩১ মে, ২০২২ | ৭:৪৮ অপরাহ্ণ

ঢাকা ও চট্টগ্রাম নগরীতে স্যাটেলাইট টেলিভিশন গ্রাহকদের ডিজিটাল ‘সেট টপ বক্স’ বসানোর বাধ্যবাধকতা আরোপ করে সরকারের দেয়া সিদ্ধান্তে আবারও স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট।

মঙ্গলবার (৩১ মে) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি তিন মাসের জন্য স্থগিত করে রুল জারি করে।

কেবল নেটওয়ার্ক কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে রূপান্তরে গত ২৮ এপ্রিল সরকারের জারি করা বিজ্ঞপ্তি কেন অসৎ উদ্দেশ্যপূর্ণ, অসাংবিধানিক, বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিবকে আগামী চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

‘কোনো নীতিমালা না করে’ সরকারের দেয়া ওই বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে গত রোববার হাই কোর্টে রিট করেন কেবল নেটওয়ার্কের গ্রাহক ঢাকার গোরানের বাসিন্দা মো. আবুল কাউসার কল্পন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মোহাম্মদ মুশফিকুল হুদা।

রিটকারীর আইনজীবী মুশফিকুল বলেন, “আদালত রুল দিয়ে বিজ্ঞপ্তিটি তিন মাসের জন্য স্থগিত করেছে।”

গত ১ ফেব্রুয়ারি সচিবালয়ে টেলিভিশন চ্যানেলের মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) প্রতিনিধিদের সঙ্গে সভা করে ঢাকা ও চট্টগ্রামে ‘সেট টপ বক্স’ বসানোর সিদ্ধান্ত নেয় সরকার।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট