চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লরি ফেটে মহাসড়কে সয়াবিন তেল, সংগ্রহে ব্যস্ত স্থানীয়রা

অনলাইন ডেস্ক

৩০ মে, ২০২২ | ১২:৫৬ অপরাহ্ণ

সড়ক দুর্ঘটনায় সয়াবিন তেলবাহী একটি লরির একাংশ ফেটে তেল পড়েছে সড়কে। আর তা সংগ্রহে ব্যস্ত হয়ে পড়েন স্থানীয়রা।

রবিবার (২৯ মে) সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা-চান্দিনা সংলগ্ন দেবীদ্বার উপজেলার কুরছাপ এলাকায় এ ঘটনা ঘটে।

গড়িয়ে পড়া সয়াবিন তেলে সড়ক পিচ্ছিল হয়ে অন্তত ৭ মোটরসাইকেল আরোহী দুর্ঘটনায় শিকার হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলা অংশে এলে তেলবাহী একটি লরি থেকে তেল পড়তে থাকে। আনুমানিক ৬ থেকে ৭ কিলোমিটার এভাবে চলতে থাকে। কুরছাপ এলাকায় যাওয়ার পর লরিচালক বুঝতে পারেন কোনো গাড়ির ধাক্কায় লরির পেছনের অংশ ফেটে তেল পড়ছে। তখন সেখানেই লরিটি দেখার জন্য দাঁড় করান। ততক্ষণে তেল পড়তে দেখা স্থানীয় শতাধিক লোকজন লরির পিছু নেন। গাড়ি থামার সঙ্গে সঙ্গে তারা গাড়ির ফেটে যাওয়া অংশে ঝাঁপিয়ে পড়েন। অনেককে তেল নিতে বালতি, বোল ও বোতল আনতে দেখা গেছে।

স্থানীয় জুয়েল খন্দকার জানান, লরির ফেটে যাওয়া অংশ থেকে তেল সংগ্রহের চেষ্টা করেন স্থানীয়রা। অনেকে সড়ক থেকে মুছে বালতিতে করে তেল সংগ্রহ করেছেন।

মহাসড়কে সয়াবিন তেল সংগ্রহ করতে যান স্থানীয় বাসিন্দা আবু ফয়েজ খান। তিনি জানান, সয়াবিন তেল পড়ে সড়ক পিচ্ছিল হয়ে যাওয়ায় বেশ কয়েকজন মোটরসাইকেল আরোহী পিছলে যান।

এ বিষয়ে ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. মাসুদ আলম জানান, অন্য কোনো গাড়ির ধাক্কায় লরিটির পেছনে থাকা তেলের ড্রাম ফেটে যায়। খবর পেয়ে লরিটি সরিয়ে মহাসড়কের পাশে রাখা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে চালক ও সহকারীকে কাউকে পাওয়া যায়নি।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট