চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

খালেদা জিয়াকে কটূক্তি, সারাদেশে বিএনপির বিক্ষোভের ডাক

অনলাইন ডেস্ক

২৪ মে, ২০২২ | ৩:০৮ অপরাহ্ণ

খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্তব্যের প্রতিবাদে আগামী বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা ছাড়া সারাদেশে বিক্ষোভ করবে বিএনপি।

মঙ্গলবার (২৪ মে) দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৩ মে অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সভানেত্রী শেখ হাসিনার এই বক্তব্য বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির শামিল। অনির্বাচিত সরকারের সরকার প্রধান হিসাবে এই মন্তব্য অত্যন্ত বিপদ জনক। নির্বাহী বিভাগের প্রধান যখন পদ্মা সেতু থেকে নদীতে ফেলে দেওয়ার হুমকি দেন তখন তা হত্যার নির্দেশের পর্যায়ে পড়ে। বাংলাদেশের একমাত্র নোবেল পুরষ্কার বিজয়ী ড. ইউনুসকেও একই ধরনের হুমকি দেন, যা রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত, অশালীন ও কুরুচিপূর্ণ। বৈঠকে এই উক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

তিনি আরও বলেন, সিলেটে বন্যার্ত মানুষের উপর আক্রমণ আওয়ামী লীগের স্বভাবজাত অমানবিক ও সন্ত্রাসী কার্যকলাপের প্রতিফলন। অবিলম্বে দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ ও বন্যা পরবর্তী পুনর্বাসন কর্মসূচি গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি। বিএনপির পক্ষ থেকে দুর্গত মানুষের পাশে দাঁড়ানো এবং ত্রাণ কার্য পরিচালনার জন্য দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে দায়িত্ব দেওয়া হয়েছে।

 

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট