চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

২১ মে, ২০২২ | ৮:২৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

অপপ্রচার ঠেকাতে আ.লীগের তথ্য ও গবেষণা উপকমিটির বৈঠক

সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে গুজব এবং অপপ্রচার ঠেকাতে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ মে) ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে এ বৈঠক হয়।

এসময় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেন, পৃথিবীর বহু দেশ থেকে আমাদের (বাংলাদেশের) অর্থনৈতিক ভিত্তি অনেক শক্তিশালী। গুজব অপপ্রচারের বিরুদ্ধে আমাদের আরো সচেতন ও সক্রিয় হতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতি প্রচার করতে হবে।

বৈঠকে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপকমিটির চেয়ারম্যান সাজ্জাদুল হাসান।  উপস্থিত ছিলেন, বিপ্লব হাসান পলাশ, সৌরভ কুমার শাহ, পারভেজ, জাহানারা আরজু, আমেনা কহিনুর, এম এ রহিমসহ উপকমিটির সদস্যরা।

বৈঠকে তথ্য ও গবেষণা উপকমিটির সদস্যরা বলেন, যখনই শেখ হাসিনার সরকার দেশে কোনো উন্নয়ন করে, সেই চিত্র দেশের মানুষের সামনে তুলে ধরেন, তখনই বিএনপি-জামায়াত শিবির গোষ্ঠী গুজব অপপ্রচার করে উল্টো চিত্র তুলে ধরে দেশের মানুষকে বিভ্রান্ত করে। দেশের বড় বড় মেগা প্রকল্পগুলোর ক্ষেত্রে যা আরো বেশি। যা দেশের মানুষের জন্য খুব দুঃখের বিষয়। বাংলাদেশের সাধারণ মানুষও না বুঝে কোনো কোনো ক্ষেত্রে সমালোচনা গ্রহণ করে । এ থেকে পরিত্রাণের একমাত্র উপায় হলো গুজব অপপ্রচারের বিরুদ্ধে প্রতিরোধ করে সত্যিটা তুলে ধরা। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সকল নেতাকর্মীদের এই কাজ করতে হবে। আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে এই গুজব অপপ্রচার আরো বাড়ার আশঙ্কা প্রকাশ করে তিনি সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে এ গুজব অপপ্রচার প্রতিরোধ করার আহ্বান জানান। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট