চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ফাইল ছবি

গণকমিশনের নামে বিশৃঙ্খলা করলে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

২০ মে, ২০২২ | ৫:০১ অপরাহ্ণ

গণকমিশনের নামে কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় এই কমিশনের কোন ভিত্তি নেই বলেও উল্লেখ করেন তিনি।

শুক্রবার (২০ মে) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এদিন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের ২৭তম বার্ষিক সম্মেলন হয়।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা ‘২০০৩ এ সন্ত্রাস’ নামে একটি বই প্রকাশ করেছে। এর ভেতরে কী লিখেছে আমি জানি না। তারা যাদের নামে সন্ত্রাস কিংবা দুর্নীতির দায়ভার দিচ্ছে সেটা আমরা দেখিনি, তাই এর সম্পর্কে কিছু বলতে পারবো না।

সম্প্রতি দুর্নীতি দমন কমিশনে (দুদক) ১১৬ ওয়ায়েজিনের (ধর্মীয় বক্তা) একটি তালিকা জমা দিয়েছে গণকমিশন। ঘাতক দালাল নির্মূল কমিটির সমন্বয়ে গঠিত মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাস তদন্তে গণকমিশন গঠন করা হয়েছে বলে জানায় তারা।

দু’হাজারের অধিক পৃষ্ঠার প্রতিবেদনের ৭৬০ ও ৭৬১ পৃষ্ঠায় ধর্মীয় বক্তাদের নাম প্রকাশ করা হয়। এদের বিরুদ্ধে জঙ্গি অর্থায়ন ও ওয়াজের মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অভিযোগ আনে গণকমিশন।

 

গণকমিশনের চেয়ারম্যানও সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, আমরা নয়মাস তদন্ত করেছি। বহু ভুক্তভোগীর সাক্ষ্য নিয়েছি। দুদক চেয়ারম্যান আমাদের জানিয়েছেন অর্ধশতাধিক ওয়াজ ব্যবসায়ীর দুর্নীতির খোঁজ শুরু করেছেন।

সদস্য সচিব ব্যারিস্টার তুরিন আফরোজ বলেন, প্রতিবেদনে সাম্প্রদায়িক গোষ্ঠী ও হেফাজতের কর্মকাণ্ড উঠে এসেছে। তাদের অর্থনৈতিক জবাবদিহিতার আওতায় আনা হবে বলে প্রত্যাশা করছি।

 

পূর্বকোণ/এস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট