চট্টগ্রাম শনিবার, ১৩ আগস্ট, ২০২২

সর্বশেষ:

১৮ মে, ২০২২ | ২:২২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সম্রাটের জামিন বাতিল, বিচারককে সতর্ক করলেন হাইকোর্ট

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করেছে হাইকোর্ট। এর আগে মেডিকেল রিপোর্ট আসার আগেই স্বাস্থ্যগত কারণ দেখিয়ে জামিন দেয়ায় ঢাকা বিশেষ জজ আদালত-৬ এর বিচারককে সতর্ক করে দেওয়া হয়।

বুধবার (১৮ মে) সম্রাটের জামিন বাতিল করেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ। একইসঙ্গে তাকে ৭ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন তারা।

 

দুদকের করা জামিন বাতিলের শুনানিতে হাইকোর্ট বেঞ্চ বলেন, মেডিকেল রিপোর্ট না দেখেই মেডিকেল গ্রাউন্ডে জামিন দিয়ে বিচারক যেন ঘোড়ার আগে গাড়ি জুড়ে দিয়েছেন। আদালত বিচারককে সতর্ক করে দিয়ে বলেন, ভবিষ্যতে তিনি যেন এ ধরনের কাজ না করেন।

আদালতে সম্রাটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

আদেশের পর অ্যাডভোকেট খুরশিদ আলম খান বলেন, মেডিকেল রিপোর্ট আসার আগেই স্বাস্থ্যগত কারণ দেখিয়ে জামিন দেওয়ায় সম্রাটের জামিন বাতিল করেছেন আদালত।

 

উল্লেখ্য, ক্যাসিনোকাণ্ডে ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‍্যাব। অস্ত্র, মাদক, অর্থপাচার এবং দুর্নীতির দায়ে সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা হয়। প্রথম তিনটিতে জামিনের পর গত ১১ মে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় জামিন পান তিনি। এরপর তার জামিন বাতিলের আবেদন করে দুদক।

 

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট