চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ঘুষের দায়ে গ্রেপ্তার ডিআইজি পার্থকে আদালতে তোলা হবে আজ

অনলাইন ডেস্ক

২৯ জুলাই, ২০১৯ | ১:২৬ অপরাহ্ণ

ঘুষের ৮০ লাখ টাকাসহ গ্রেপ্তার সিলেট কারা কর্তৃপক্ষের ডিআইজি পার্থ গোপাল বণিককে আদালতে তোলা হবে আজ। রবিবার সকালে জিজ্ঞাসাবাদের পর বিকালে তার ফ্ল্যাটে অভিযান চালিয়ে ঘুষ-দুর্নীতির ৮০ লাখ টাকা উদ্ধার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ফ্ল্যাটের বিভিন্ন কক্ষে তোশক, বালিশের কভার এবং আলমিরায় লুকানো অবস্থায় এ টাকা পাওয়া গেছে। রবিবার বিকালে নগদ টাকাসহ প্রথমে তাকে আটক ও পরে গ্রেপ্তার দেখানো হয়।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান রাতেই দুদকের ঢাকা জেলা সমন্বিত কার্যালয়ে তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে। তিনি বলেন, ঘুষ-দুর্নীতির মাধ্যমে অবৈধ অর্থ নিজের হেফাজতে রাখার দায়ে এ মামলা হয়। তাকে সোমবার আদালতে সোপর্দ করা হবে বলে জানান তিনি।

দুদকের পরিচালক মুহাম্মদ ইউসুফ ও সহকারী পরিচালক মো. সালাহউদ্দিনের নেতৃত্বে উচ্চপর্যায়ের একটি টিম রোববার বিকালে পার্থ গোপাল বণিকের গ্রিন রোড সংলগ্ন ভূতের গলির বাসায় তল্লাশি চালিয়ে ৮০ লাখ টাকা উদ্ধার করে। এর আগে সকালে চট্টগ্রাম কারাগারের দুর্নীতি, ঘুষ ও অবৈধ সম্পদ অর্জন সংক্রান্ত অভিযোগের বিষয়ে পার্থ দুদক টিমের কাছে বক্তব্য দিতে সংস্থার প্রধান কার্যালয়ে হাজির হন।

দুদক কর্মকর্তারা সোহেল রানার দেয়া তথ্য ছাড়াও আরও কিছু প্রমাণ সামনে তুলে ধরে তার কাছে জবাব চান। এ সময় পার্থ নিজেকে আড়াল করে বক্তব্য দেয়ার চেষ্টা করেন। জেরার একপর্যায়ে তিনি স্বীকার করেন, রাজধানীর গ্রিন রোড সংলগ্ন তার নিজের ফ্ল্যাটে ৫০ লাখ টাকা রেখেছেন।

তার দেয়া তথ্যানুযায়ী দুদকের ওই অনুসন্ধান টিম তাকে নিয়ে রাজধানীর ২৭/২৮/১, নর্থ গ্রিন রোড (ভূতের গলি) তার ফ্ল্যাটে অভিযানে যায়। তার ঘরের আলমিরা, তোশক, ওয়ারড্রোবসহ বিভিন্ন কক্ষে তল্লাশি করে লুকানো অবস্থায় ৮০ লাখ টাকা পায়। কিছু টাকা তিনি বালিশের কভারের ভেতরও রেখেছিলেন।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট