চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

২৭ জুলাই, ২০১৯ | ৩:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জঙ্গি আস্তানায় পুলিশের হানা, গ্রেপ্তার ৫

রাজধানী ঢাকার রূপনগরে জঙ্গি আস্তানার সন্ধান পেয়েছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এসিইউ)।

অভিযান চালানোর সময় আস্তানায় পুলিশের সঙ্গে জঙ্গিদের ব্যাপক সংঘর্ষ হয়। তারা বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ও দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের উপর ঝাপিয়ে পড়ে। এতে আহত হন পুলিশের তিন সদস্য। পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় ঘণ্টা খানেক চেষ্টার পর একজন গুলিবিদ্ধসহ ৫ জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ।

শুক্রবার দিবাগত মধরাতে রূপনগরে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর ওই এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। অভিযানের সময় পুলিশ ঘিরে রাখে গোটা এলাকা।

অভিযানে অংশ নেয়া এক কর্মকর্তা বলেন, তারা রাত দেড়টায় অভিযান শুরু করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের উপর জঙ্গিরা বিস্ফোরণ ঘটায় ও দেশীয় অস্ত্রসহ আক্রমণ করে। পুলিশও পাল্টা গুলি করে। জঙ্গিদের দায়ের কোপে পুলিশের তিনজন সদস্য আহত হন। এ সময় জাকারিয়া নামের এক জঙ্গি গুলিবিদ্ধ হয়।

পুলিশ জানায়, রূপনগরের ২৮ নম্বর রোডের ২৫ নম্বর বাসায় জঙ্গিরা আস্তানা তৈরি করে। গ্রেপ্তারকৃতরা সবাই নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল ইসলামের সদস্য। এরা হলেন, আবু সালেহ মোহাম্মদ জাকারিয়া, কিবরিয়া ও আহম্মদ আলী। বাকি দুজনের পরিচয় সর্ম্পকে এখনো নিশ্চিত হওয়া যায়নি। ওই বাসা থেকে প্রচুর দেশীয় অস্ত্রসহ জিহাদি বই উদ্ধার করা হয়।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন
The Post Viewed By: 384 People

সম্পর্কিত পোস্ট