চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে দেয়া হবে এরোসল স্প্রে

অনলাইন ডেস্ক

২৬ জুলাই, ২০১৯ | ৬:৪১ অপরাহ্ণ

ডিএসসিসি মেয়র সাঈদ খোকন জানান, ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোধে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিনামূল্যে এরোসল স্প্রে দেয়া হবে।

আজ শুক্রবার (২৬ জুলাই) রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।  এতে ঢাকা মহানগরের শিক্ষা প্রতিষ্ঠান-প্রধান ও স্কাউট লিডারদের সঙ্গে ঢাকা জেলা প্রশাসন ও বাংলাদেশ স্কাউট আলোচনা করে।

অনুষ্ঠানে স্কাউট সদস্য ও শিক্ষার্থীদের নিয়ে বাড়ি বাড়ি গিয়ে মশা নিধনে ক্যাম্পেইন ২৬ জুলাই থেকে আগামী ১ আগস্ট পর্যন্ত চালানো হবে বলে জানানো হয়। এ কার্মকাণ্ডে কাউন্সিলররা যুক্ত থাকবেন বলে জানান মেয়র।

অনুষ্ঠানে মেয়র বলেন, প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন ৩০টি বাসা এডিস মশামুক্ত করার কার্যক্রম চালু রয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো পরিষ্কার করার জন্য আমাদের টিম রয়েছে। তারা আপনাদের স্কুলে না গেলে আমাদের জানাবেন। আমরা খুব দ্রুত সময়ের মধ্যে তাদের আপনাদের স্কুলে পাঠাবো।

তিনি বলেন, স্কুলের যেসব জায়গায় সাধারণত যাওয়া-আসা হয় না বা পরিষ্কার করা হয় না, যেমন কার্নিশ, স্কুলের ছাদ ইত্যাদি স্থান, যেন পরিষ্কার করার কাজ করে ওই টিম। আপনারা প্রয়োজনে ০৯৬১১০০০৯৯৯ নম্বরে নিজেদের অভিযোগগুলো জানাতে পারেন।

ভ্রাম্যমাণ মেডিকেল টিম প্রসঙ্গে মেয়র বলেন, প্রতিটি পাড়া-মহল্লায় ভ্রাম্যমাণ মেডিকেল টিম কাজ করছে। তাদের সেবা নেবেন। সেখানে ওষুধ বিনামূল্যে দেয়া হচ্ছে বলেও জানান মেয়র।

 

পূর্বকোণ/ময়মী

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট