চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৬ জুলাই, ২০১৯ | ৩:৩৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মন্ত্রী এবং মেয়রকে কাদের: কথা নয় কাজে মনোনিবেশ করুন

ডেঙ্গুকে সহজভাবে নেয়ার সুযোগ নেই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনকে কথা না বলে কাজে মনোনিবেশ করার পরামর্শ দিয়েছেন।

শুক্রবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়রের করা মন্তব্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, আমরা অনেক সময় এমন দায়িত্বহীন কথাবার্তা বলে থাকি। সবার দায়িত্বপূর্ণ কথা বলা উচিত, কাজে মনোযোগ দেয়া উচিত।

ডেঙ্গু নিয়ে জনগণের উদ্বেগ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ সময় আমাদের সবার কথাবার্তায় সংযত হওয়া উচিত, সবার দায়িত্বশীল কথাবার্তা বলা উচিত। কথা না বলে সকলে কাজে মনোনিবেশ করবেন, আমি সকল নেতাকর্মীকে আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, তারা দুজনেই যেটা বলেছেন সেটা তাদের নিজেদের মতামত হতে পারে। ডেঙ্গুকে সহজভাবে নেয়ার উপায় নেই। অন্যান্য দেশে ছড়িয়ে পড়েছে বলে আমরা যে নিজেদের দায়িত্ব উপেক্ষা করবো এমন কোনো সুযোগ নেই। যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

কাদের বলেন, সকলকেই সতর্ক হতে হবে। আসুন আমরা সকলে মিলে সামাজিক সচেতনতা গড়ে তুলি। আমরা ভেবেছিলাম শুধু আমাদেরই দেশে ডেঙ্গু কিন্তু এখন দেখছি তা চীন ফিলিপিন রয়েছে। এমনকি ভিয়েতনাম পর্যন্ত ছড়িয়ে গেছে, এটা এখন আর কোন দেশীয় রোগ নয়। দেখা যাচ্ছে আন্তর্জাতিকভাবেও এর প্রকোপ বাড়ছে। জনগণকে আমাদেরই বাঁচাতে হবে। মশার উপদ্রব থেকে জনগণকে বাঁচাতে প্রধানমন্ত্রীও সক্রিয়ভাবে অংশ নিচ্ছেন। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে। দুই সিটি করপোরেশন এ বিষয়ে উদ্যোগ নিয়েছে।

বক্তব্যে ডেঙ্গু মশা নিধনে সকলকে সমন্বিতভাবে কাজ করার আহ্বানও জানান কাদের।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন
The Post Viewed By: 390 People

সম্পর্কিত পোস্ট