চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৫ জুলাই, ২০১৯ | ৪:৫৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নৌযান মালিকদের ধর্মঘট প্রত্যাহার

ধর্মঘট প্রত্যাহার করে যাত্রী ও পণ্যবাহী নৌযান চলাচলের ঘোষণা দিয়েছেন মালিকরা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে, ধর্মঘট প্রত্যাহার করে নৌযান চালানোর সিদ্ধান্ত নিয়েছে যাত্রীবাহী লঞ্চ ও মালবাহী জাহাজের মালিকরা।

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন ১১ দফা দাবি আদায়ে গত বুধবার থেকে লাগাতার কর্মবিরতি শুরু করে। তবে যাত্রীদের কথা চিন্তা করে ওইদিন বিকেল থেকে শ্রমিকরা তাদের কর্মবিরতি তুলে নেয়। একইদিন সন্ধ্যায় লঞ্চ মালিক সমিতি জানায়, শ্রমিকরা ইচ্ছেমাফিক কর্মবিরতির নামে লঞ্চ বন্ধ করে দেয়। এ জন্য তারাও লঞ্চ চালাবেন না। বৃহস্পতিবার সকাল থেকে তাদের এ সিদ্ধান্ত থাকলেও দুপুরে তা প্রত্যাহার হয়।

নৌ- যাত্রী পরিবহন সংস্থার চেয়ারম্যান বদিউজ্জামান বাদল জানান, পবিত্র হজ্জ, বন্যা এবং মানুষের দুর্ভোগের কথা চিন্তা করেই লঞ্চ চলাচল শুরু করার সিদ্ধান্ত নিয়েছেন লঞ্চ মালিকরা।

এদিকে, আজ বৃহস্পতিবার সকাল থেকে বরিশাল থেকে অভ্যন্তরীণ রুটে চলাচল করা কোনো লঞ্চ গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। এদিকে দ্বিতীয় দিনের ন্যায় লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে। বিকল্প পদ্ধতিতে বাড়তি ভাড়া গুনে তাদের যেতে হচ্ছে গন্তব্যে।

বেতন কাঠামো বাস্তবায়ন, নৌপথে সন্ত্রাস-চাঁদাবাজি বন্ধ, নৌপথের নাব্য রক্ষাসহ ১১ দফা দাবিতে শ্রমিকরা দীর্ঘদিন ধরেই আন্দোলন করে আসছিলেন।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন
The Post Viewed By: 285 People

সম্পর্কিত পোস্ট