চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

২৪ জুলাই, ২০১৯ | ৪:৫২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নবম ওয়েজ বোর্ডের রোয়েদাদ চূড়ান্ত হবে বৃহস্পতিবার

সাংবাদিক-কর্মচারীদের জন্য গঠিত নবম ওয়েজ বোর্ডের রোয়েদাদ বাস্তবায়নের বিষয়টি আগামীকাল বৃহস্পতিবার চূড়ান্ত হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী আজ বুধবার (২৪ জুলাই) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিষয়টি জানান।

আগামীকাল বৃহস্পতিবার মন্ত্রিসভা কমিটির সভা হবে, সে সভায় তা চূড়ান্ত হবে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘ঘোষণার কতগুলো সরকারি বিধিবিধান মানতে হবে। চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার পর সেটি মন্ত্রিসভায় পাঠাতে হবে। বৃহস্পতিবারই সেটি চূড়ান্ত করতে পারব।’

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আহ্বায়ক করে গত ২১ জানুয়ারি মন্ত্রিসভায় নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ বাস্তবায়ন সম্পর্কিত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করা হয়।  সে সময় মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম গণমাধ্যমকে জানিয়েছিলেন, নবম ওয়েজ বোর্ডে সাংবাদিক-কর্মচারীদের পাঁচটি শ্রেণিতে ১৫টি গ্রেড রয়েছে। প্রথম তিনটি গ্রেডে মূল বেতনের ৮০ শতাংশ এবং নিচের তিন গ্রেডে ৮৫ শতাংশ বেতন বাড়ানোর সুপারিশ করা হয়েছে। এছাড়া ৬০-৭০ শতাংশ বাড়ি ভাড়া বাড়ানোর সুপারিশ করা হয়। আর মূল বেতনের ২০ শতাংশ হারে বৈশাখী ভাতা যুক্ত করার সুপারিশ করা হয়েছে।

২০১৫ সালে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নতুন বেতন কাঠামো ঘোষণার পর নিজেদের নতুন বেতন কাঠামোর জন্য আন্দোলন করে আসছেন গণমাধ্যমকর্মীরা।

গত বছরের ৪ নভেম্বর সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ডের রোয়েদাদের সুপারিশ তথ্যমন্ত্রীর কাছে হস্তান্তর করেন নবম ওয়েজ বোর্ডের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক। এ সুপারিশ মন্ত্রিসভায় উত্থাপিত হয়।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন
The Post Viewed By: 258 People

সম্পর্কিত পোস্ট