চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

২৪ জুলাই, ২০১৯ | ২:৫৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

‘দেশকে অস্থিতিশীল করতে স্বার্থান্বেষী মহল গুজব ছড়াচ্ছে’

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পদ্মাসেতু নির্মাণে মাথাকাটা গুজব ছড়ানো ও গণপিটুনির ঘটনায় সরকারবিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের সম্পৃক্ততা পাওয়া গেছে।

আজ বুধবার (২৪ জুলাই) পুলিশ সদর দপ্তরের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। পুলিশ প্রধান বলেন, গুজব ও গণপিটুনির ঘটনায় ৩১টি মামলায় এখন পর্যন্ত ১০৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মাথাকাটার গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত ৬০টি ফেসবুক একাউন্ট ও ২৫টি ইউটিউব লিংক এবং ১০টি ওয়েব পোর্টাল বন্ধ করা হয়েছে। এসব ফেসবুক ও ইউটিউব লিংকের মাধ্যমে সুপরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছিল। তিনি বলেন, যতগুলো ঘটনা ঘটেছে সবই গুজব। যারা নিহত হয়েছে কেউই ছেলেধরা ছিল না।

আইজিপি বলেন, একটি স্বার্থান্বেষী মহল দেশকে অস্থিতিশীল করার জন্য আন্দোলনসহ নানা উপায় অবলম্বন করে ব্যর্থ হয়ে এখন গুজব ছড়াচ্ছে। তারা দেশের বাইরে থেকেও গুজব ছড়ানোর চেষ্টা করছে। গুজবের ঘটনায় এ পর্যন্ত যাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের কয়েকজনের সরকারবিরোধী রাজনীতিক দলের যোগসূত্র পেয়েছি। জড়িতদের প্রোফাইল তৈরির কাজ চলছে।

গুজব ছড়ানোর পোস্টের সূত্রপাত দুবাই থেকে জানিয়ে জাবেদ পাটোয়ারী বলেন, এ সংক্রান্ত প্রথম যে পোস্টটি আমাদের নজরে আসে সেটি ছিল দুবাই থেকে। দুবাইয়ের এক ব্যক্তি এই পোস্টটি করেন।

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন
The Post Viewed By: 219 People

সম্পর্কিত পোস্ট