চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৩ জুলাই, ২০১৯ | ৩:০৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

গানের তালে তালে ডেঙ্গু সচেতনতা

ডেঙ্গু সচেতনতা তৈরিতে একটি রোডশোর আয়োজন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এতে বাউল শিল্পীরা গান গেয়ে ডেঙ্গু বিষয়ে নগরবাসীকে সচেতন করছেন।

আজ মঙ্গলবার (২৩ জুলাই) সকালে চারটি সুসজ্জিত পিকআপভ্যানে দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় গানের মাধ্যমে ডেঙ্গু বিষয়ে সচেতনতা তৈরি করতে বেরিয়ে পড়েন বাউল শিল্পীরা। দিনব্যাপী চলবে এ কার্যক্রম।

এদিকে সিটি কর্পোরেশন প্রাঙ্গণে ডেঙ্গু বিষয়ে রোডশোর উদ্বোধনী বক্তৃতায় ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেন, সার্বিক পরিস্থিতি, আবহাওয়ার তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আশা করছি, আগামী সপ্তাহ থেকে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীর সংখ্যা কমে আসবে।

মেয়র আরো বলেন, সিটি কর্পোরেশন সার্বিক শক্তি দিয়ে ডেঙ্গু মোকাবেলায় কার্যক্রম চালিয়ে যাচ্ছে। নগর কর্তৃপক্ষ ডেঙ্গু মোকাবেলায় কোনো ফাঁদে পা দেবে না। কর্তৃপক্ষ সিটি কর্পোরেশনের সব নাগরিককে পাশে নিয়ে পরিস্থিতি মোকাবেলা করবে।

ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ সম্পর্কে জনসচেতনতা বাড়াতে মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি বাউল গানের মতো লোকজ মাধ্যমও ব্যবহার করা হচ্ছে।

এই রোড শোতে বাউল শিল্পীগণ গান গেয়েছেন, সেইসঙ্গে লিফলেট বিতরণ করে এবং স্লোগানের মাধ্যমে ডেঙ্গু ও চিকুনগুনিয়া সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য প্রচারাভিযান চালান।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন
The Post Viewed By: 338 People

সম্পর্কিত পোস্ট