চট্টগ্রাম মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৮ জানুয়ারি, ২০২২ | ৮:৫৬ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

বিরোধী দলগুলোর সঙ্গে শিগগিরই বসছে বিএনপি

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনসহ সামগ্রিক রাজনৈতিক ইস্যুতে শিগগিরই বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনায় বসবে বিএনপি। দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সম্ভাব্য এই মতবিনিময় আগামী কয়েক দিনের মধ্যেই শুরু হবে । শুক্রবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এটা আমরা দ্রুতই শুরু করবো। এ বিষয়ে বৈঠকের পরই আমরা সিদ্ধান্ত জানাবো। তবে আজ রাতে বিরোধী দলগুলোর সঙ্গে সম্ভাব্য আলোচনার রূপরেখা তৈরি করতে বিশেষ ভার্চুয়াল বৈঠকে মিলিত হচ্ছেন স্থায়ী কমিটির সদস্যরা।
তিনি বলেন, ভবিষ্যতের প্রশ্নে পরিবর্তনের প্রতিশ্রুতি নিয়ে সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর কাছে দলীয় অবস্থান তুলে ধরতে এবং সুনির্দিষ্ট রাজনৈতিক ইস্যুতে তাদের মনোভাব জানতে চায় বিএনপি। এ কারণে গত ৩ জানুয়ারি স্থায়ী কমিটির বৈঠকে বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনা করার সিদ্ধান্ত নেয় দলের নীতিনির্ধারকরা।
একাধিক বিরোধী দলের প্রধান নেতাগণ জানান– তাদের সঙ্গে প্রাথমিক আলাপকালে বিএনপির প্রভাবশালী নেতারা জানিয়েছেন, জানুয়ারির শেষ সপ্তাহ বা ফেব্রুয়ারির শেষ দিকে দলটির নেতারা মতবিনিময়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন।
পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট