চট্টগ্রাম রবিবার, ২২ মে, ২০২২

সর্বশেষ:

২৮ জানুয়ারি, ২০২২ | ১২:২৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নমুনা পরীক্ষার অর্ধেকই করোনায় আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় রাজবাড়িতে ৫৬ জন রোগীর করোনা পজিটিভ হয়েছে। এ সময় মাত্র ৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগে পরপর তিনদিনই ৪২ জন করে করোনা পজিটিভ হয়েছে। ওই তিনদিন জেলার বিভিন্ন হাসপাতালে মাত্র ১২৬ জন রোগীর নমুনা পরীক্ষা করা হয়েছে।

শুক্রবার (২৮ জানুয়ারি) ছুটির দিনেও রাজবাড়ি সদর হাসপাতালের জরুরি বিভাগ, চিকিৎসকদের রুমের সামনে, ওয়ার্ডে, ওষুধ নেওয়ার স্থান ও হাসপাতালের বাইরে মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি।

রাজবাড়িতে গত পাঁচ দিনে নমুনা পরীক্ষার প্রায় অর্ধেক রোগীর করোনা শনাক্ত হয়েছে। ফলে অধিক হারে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি চিকিৎসা নিতে আসা রোগী, স্বজন ও হাসপাতাল কর্তৃপক্ষের মধ্যে।

এদিকে গত কয়েক দিন হু হু করে বাড়ছে রাজবাড়িতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। কিন্তু সে তুলনায় জনগণকে সচেতন হতে দেখা যায়নি। জেলা শহরসহ প্রতিটি স্থানের হাট-বাজার, রাস্তা-ঘাট, দোকানে রয়েছে জনগণের স্বাভাবিক চলাচল। তাছাড়া প্রশাসনের চোখ ফাঁকি দিয়েও বিভিন্ন স্থানে চলছে সামাজিক অনুষ্ঠান। শহর এলাকায় স্বাস্থ্য সুরক্ষার মাস্ক কিছুটা পরলেও গ্রামে কারও মুখে নেই।

রাজবাড়ির সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত বুধবার (২৬ জানুয়ারি) রাজবাড়ী সদর হাসপাতাল, গোয়ালন্দ ও পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। এ ছাড়া (২৪ জানুয়ারি) ৮০ জনের মধ্যে ৪০ জনের পজিটিভ এবং (২২ ও ২৩ জানুয়ারি) ১২২ জনের মধ্যে ৪২ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত জেলায় ১০ হাজার ৭৬১ জনের পজিটিভ শনাক্ত এবং মারা গেছেন ৭২ জন। বর্তমানে রাজবাড়ী সদর হাসপাতালে ১ জন ও হোম আইসোলেশনে ১৮১ জন চিকিৎসাধীন রয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট