চট্টগ্রাম বুধবার, ০৬ জুলাই, ২০২২

সর্বশেষ:

ফাইল ছবি

২৭ জানুয়ারি, ২০২২ | ৯:০২ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

লবিস্ট নিয়োগে কোটি কোটি ডলার ব্যয়ের ব্যাখ্যা বিএনপিকে দিতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের বিরুদ্ধে ভুল তথ্য দিয়ে, বিএনপি লবিস্ট নিয়োগ করেছে। কোটি কোটি বিদেশি ডলার বিএনপি কোথা থেকে পেল? তার জবাব দিতে হবে। তাদের ব্যাখ্যা দিতে হবে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বিএনপি ধ্বংস ছাড়া এদেশের মানুষকে কিছু দিতে পারেনি। লবিস্ট লাগিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য শত শত কোটি টাকা খরচ করেছে। কোনো ভালো কাজের জন্য তারা লবিস্ট নিয়োগ করেনি। তারা যুদ্ধাপরাধীদের বিচার ঠেকাতে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য, জঙ্গিদের রক্ষা করার জন্য, জাতির পিতার হত্যাকারীদের রক্ষার জন্য, বাংলাদেশের ভাবমূর্তি নষ্টের জন্য লবিস্ট নয়োগ করেছে। হ্যাঁ, সবসময় পিআর ফার্ম নেওয়া হয়, যাতে বিনিয়োগ বাড়ে, উৎপাদন বাড়ে, আমরা যেন বেশি রফতানি করতে পারি সেজন্য করা হয়। কিন্তু বিএনপির কাজটা ছিল বাংলাদেশকে ধ্বংস করার জন্য, অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার জন্য। এসময় লবিস্ট নিয়োগে বিএনপির বিপুল বৈদেশিক মুদ্রার উৎস খুঁজে দেখার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

নির্বাচন কমিশন বিল পাসের বিষয়ে শেখ হাসিনা বলেন, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার বিলে বিরোধী দলের ২২টি সংশোধনী গ্রহণ করা হয়েছে। ফলে, এটা আর সরকারি দলের বিল নয়, এটা বিরোধীদলের বিল হয়ে গেছে। এটা এই জাতীয় সংসদ অধিবেশনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিল পাস হলো।
তিনি বলেন, এক একজন সেনা কর্মকর্তা পাতানো নির্বাচন দিয়ে নির্বাচনের নামে প্রহসনের যে ধারা চালু করেছে, তার থেকে বেরিয়ে আসা কঠিন।

এসময় সরকারপ্রধান বলেন, আওয়ামী লীগের অধীনে যে সুষ্ঠু, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে তার প্রমাণ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, হলি আর্টিজানসহ বাংলাদেশে যারা সফলভাবে সন্ত্রাস দমনে ভূমিকা রেখেছে, সেইসব অফিসারদেরই মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে।

পূর্বকোণ/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট