চট্টগ্রাম মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৫ জানুয়ারি, ২০২২ | ২:৪৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শাবির আন্দোলনরত শিক্ষার্থীদের মোবাইল ব্যাংকিং-মেডিকেল সেবা বন্ধ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেওয়ার সবকটি মোবাইল ব্যাংকিং সেবা ও মেডিকেল সাপোর্ট বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। সোমবার (২৪ জানুয়ারি) দুপুরের পর থেকে এসব সেবা বন্ধ রয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) ভোররাত আড়াইটার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের আয়োজিত জরুরি প্রেস ব্রিফিংয়ে এ সব তথ্য জানানো হয়। সেসময় তারা আন্দোলন বিষয়ে গভীর শঙ্কা প্রকাশ করেন এবং অনশনকারীদের জীবনঝুঁকির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন।

তবে ওসমানী মেডিকেল কলেজের এক চিকিৎসক স্বেচ্ছাসেবক হিসেবে অনশনরত শিক্ষার্থীদের সেবা দিয়ে যাচ্ছেন এবং গুরুতর অসুস্থ রোগীদের পরিবহনের জন্য অ্যাম্বুলেন্সও আছে বলে আন্দোলনকারীদের এক মুখপাত্র সাংবাদিকদের জানান।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি একটি ছাত্রী হলে প্রভোস্টের পদত্যাগ দাবিতে ছাত্রীরা আন্দেলন শুরু করলেও শেষ পর্যন্ত সেটি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে রূপ নেয়। শিক্ষার্থীদের এই আন্দোলন এখন শাবি ক্যাম্পাসেই সীমাবদ্ধ নয়। এটি ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে আলোচিত বিষয়ে পরিণত হয়েছে। শাবি শিক্ষার্থীরা বলছেন, ভিসি‘র পদত্যাগ-ই এখন একমাত্র সমাধান।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট