চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

‘বিধিনিষেধ বাড়বে কি না সিদ্ধান্ত ৭ দিন পর’

নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি, ২০২২ | ৪:২৮ অপরাহ্ণ

করোনায় উদ্ভূত পরিস্থিতি বিবেচনা করে বিধিনিষেধ বাড়বে কি না সেই বিষয়ে আগামী সাতদিন পর সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে- সবাই মাস্ক পরুক। এই সময়টা আমরা অতিক্রম করতে চাই। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, আগামী মধ্য ফেব্রুয়ারি নাগাদ এটি বাড়তে থাকবে। সবাইকে সচেতন হতে হবে। আমরা চাই এই তৃতীয় ঢেউ থেকে খুব তাড়াতাড়ি উত্তরণ করতে। সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

৬ ফেব্রুয়ারির পর বিধিনিষেধ কি বাড়তে পারে? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, এ সিদ্ধান্ত অবশ্যই পরিস্থিতি বিবেচনা করে। কারণ আমাদের সচেতনতার ওপর অনেক কিছু নির্ভর করছে। ওমিক্রন সেরে উঠতে অল্প সময় নিচ্ছে। রিকভারি রেট কিন্তু খুবই ভালো। ৮৫ শতাংশের বেশি সংখ্যক আক্রান্ত মানুষ ঘরে থেকে ট্রিটমেন্ট নিতে পারছেন এবং ভালো হয়ে যাচ্ছেন। আমরা অবশ্যই আগামী এক সপ্তাহ পর দেখব, এটা কী পর্যায়ে আছে। সেই অনুযায়ী পরবর্তী নির্দেশনা দেবো।

গণপরিবহনগুলো সরকারের বিধিনিষেধ মানছে না- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সরকারের দেয়া বিধিনিষেধ সবাইকে মানতে হবে। নির্দেশনাগুলো সবাই মেনে চললে, তা সবার জন্যই ভালো। পরিবহন খাতে যারা আছেন তাদেরও আমাদের সহযোগিতা করতে হবে। নিয়ম মেনে তারা গণপরিবহন পরিচালনা করবেন। এরমধ্য দিয়ে আমরা একটা ভালো ফল পাব। আশা করছি, অল্প সময়ের মধ্যে তৃতীয় ঢেউ থেকে উত্তরণ করব।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট